মেইন ম্যেনু

পদ্মা সেতু রেলসংযোগে পরামর্শক সেনাবাহিনী, চুক্তি সই

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের তত্ত্বাবধানে পরামর্শক হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বাংলাদেশ রেলওয়ের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রোববার সকালে রেলভবনে উভয় পক্ষের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়। রেলমন্ত্রী মুজিবুল হক ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের উপস্থিতিতে বাংলাদেশ রেলওয়ের পক্ষে প্রকল্প পরিচালক সুকুমার ভৌমিক ও সেনাবাহিনীর পক্ষে প্রকল্প ব্যবস্থাপক কর্নেল আবুল কালাম আজাদ এই চুক্তি স্বাক্ষর করেন।

প্রকল্পের আওতায় ঠিকাদারের দাখিল করা নকশা যাচাই ও অনুমোদন, ভূমি অধিগ্রহণ, সাইট ক্লিয়ারেন্স, রিসেটলমেন্ট প্ল্যান ও নির্মাণকাজে সহায়তা এবং তদারকি করবে সেনাবাহিনী। আর এজন্য খরচ ধরা হয়েছে ৯৪২ কোটি টাকা এবং বাস্তবায়নকাল ছয় বছর।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, আমাদের ঐতিহ্যবাহী সেনাবাহিনীকে দিয়ে পরামর্শ সেবা হিসেবে জমি অধিগ্রহণ, সাইট ক্লিয়ারিংসহ আরো কিছু কাজ করানো হলে খুব তাড়াতাড়ি কাজ হবে। আমারা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারব। মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করতেই তিনি রাজি হয়ে গেলেন।

সেনা প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী তাদের সাফল্যের ধারাবাহিকতায় আরো বেশি দক্ষতা ও পেশাদারিত্বের মাধ্যমে প্রকল্প ভূমি অধিগ্রহণ, রিসেটলমেন্ট প্ল্যান বাস্তবায়ন, নির্মাণকাজের সুপারভিশন সেবা নির্দিষ্ট সময়ের আন্তর্জাতিক মান বজায় রেখে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সক্ষম হবে।’






মন্তব্য চালু নেই