মেইন ম্যেনু

পদ-আপগ্রেডেশন ও বৈতন বৈষম্য নিরসনে কুড়িগ্রামে স্বাস্থ্য-সহকারিদের সংবাদ সম্মেলন

কে,এম, গোলাম রব্বানী, কুড়িগ্রাম: প্রধানমন্ত্রীর ঘোষণা, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তাবনা ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুপারিশ মোতাবেক স্বাস্থ্য সহকারিদের পদ আপগ্রেডেশনের মাধ্যমে বিদ্যমান বেতন বৈষম্য দূরীকরণ এবং ইনসার্ভিস ডিপ্লোমা কোর্স চালুর দাবিতে শুক্রবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন আয়োজন করে জেলা স্বাস্থ্য সহকারি এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করে শোনান সংগঠনের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি শফিউর রহমান, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সহ-সাধারণ সম্পাদক গোলাম কবির, সহ-মহিলা সম্পাদিকা জান্নাতুন নাহার প্রমূখ।

স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তারা বলেন, দেশে এখন ২০ হাজার ৮৮৬ জন স্বাস্থ্য সহকারি কাজ করছে। এই সেবা এখন গ্রামিণ জনগণের দোরগোড়ায় পৌছে গেছে। কমিউনিটি ক্লিনিকের সার্ভিস এখন বিশ্বে রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে। যেহেতু স্বাস্থ্য সহকারিদের কার্যক্রম টেকনিক্যাল ধর্মী এজন্য ইনসার্ভিস ডিপ্লোমা কোর্স চালুর মাধ্যমে কৃষি ও প্রাণি সম্পদ অধিদপ্তরের স্বাস্থ্য সহকারিদের ন্যায় আমাদেরকেও প্রশিক্ষণের মাধ্যমে ডিপ্লোমাধারীতে উন্নিত করা হোক। পাশাপাশি সরকারের বিভিন্ন বিভাগের স্বাস্থ্য সহকারিদের মধ্যে যে বেতন বৈষম্য রয়েছে তা নিরসনের দাবি জানান।

এছাড়াও আগামী ৩১ মার্চের মধ্যে দাবিসমূহ না মানা হলে ১ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মবিরতিসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহন করা হবে।






মন্তব্য চালু নেই