মেইন ম্যেনু

পদ না পাওয়া নেতাদের যা বললেন মির্জা ফখরুল

বিএনপির পদবঞ্চিত নেতাদের এখনই কোনো সুসংবাদ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী কাউন্সিল পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে।

বিএনপির নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর সোমবার প্রথমবারের মতো দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

পদবঞ্চিতদের উদ্দেশ্যে বিএনপি মহসচিব বলেন, এ মুহূর্তে কোনো প্রশ্নই ওঠে না। কারণ কমিটি ঘোষণা হয়ে গেছে। কেউ যদি মনে করেন, আমি বঞ্চিত হয়েছি, তাহলে তার উচিত হবে পরবর্তী কাউন্সিলের জন্য অপেক্ষা করা।

গত শনিবার সংবাদ সম্মেলনে বিএনপি স্থায়ী কমিটি, ৭৩ সদস‌্যের উপদেষ্টা কাউন্সিল ও ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটি ঘোষণার পরপরই উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু এবং সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম পদত‌্যাগের ঘোষণা দেন। অনেক নেতা অসন্তোষের কথা জানিয়ে গণমাধ‌্যমে মুখ খোলেন।

তিনি বলেন, গত ১৯ মার্চ জাতীয় কাউন্সিলে খালেদা জিয়াকে কার্যনির্বাহী কমিটি গঠনের দায়িত্ব দিয়েছিল দল। সেই অনুযায়ী তিনি পূর্ণাঙ্গ কমিটি করে দিয়েছেন। এ কমিটি নিয়ে বিএনপি আগামী তিন বছর রাজনৈতিক কর্মসূচি পালন করবে।

মির্জা ফখরুল বলেন, প্রতিটি রাজনৈতিক দলের যখন একটা কমিটি করা হয়, তখন সেখানে কিছু সংখ্যক যোগ্য মানুষও পদবঞ্চিত হন। এটা স্বাভাবিক যে, এতো যোগ্য লোকের সংখ্যা থাকে, সবাইকে অ‌্যাকোমোডেট করা সম্ভব হয় না।






মন্তব্য চালু নেই