মেইন ম্যেনু

পবিত্র আরাফাত ময়দানে তীর্থযাত্রীদের জন্য তাঁবু

পবিত্র হজ পালন করতে যাওয়া তীর্থযাত্রীদের জন্য সৌদি আরবের আরাফাত ময়দানের ১২ হাজার বর্গমিটার এলাকায় তাঁবু স্থাপন করা হয়েছে। ৮২ হাজারেরও বেশি তীর্থযাত্রী হজের সময় তাপ প্রতিরোধক এসব তাঁবুর সুফল পাবেন বলে আশা প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সৌদি গ্যাজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্ক, ইউরোপ, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার তীর্থযাত্রীদের জন্য এসব তাঁবু স্থাপন করা হয়েছে। ইউরোপের অনুসরণে স্থাপিত এসব তাঁবু স্থাপনে ৪ কোটি সৌদি রিয়াল ব্যয় হয়েছে।

তাঁবু প্রতিষ্ঠা বোর্ডের চেয়ারম্যান তারিক আনকায়ি বলেন, গত বছর স্থাপিত তাঁবুর সঙ্গে চলতি বছর অারো একটি স্থাপন করা হবে। তিনি বলেন, এ বছর সৌদি আরবে হজ পালনের জন্য তুরস্ক থেকে ৭২ হাজার তীর্থযাত্রী আসবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

তারিক আনকায়ি বলেন, হজের সময় প্রচণ্ড তাপমাত্রার আশঙ্কা রয়েছে। তীর্থযাত্রীদেরকে সর্বোচ্চ সেবা দেয়ার উদ্দেশ্যে এসব তাঁবু স্থাপন করা হয়েছে। তুরস্ক, ইউরোপ, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার ১ লাখ ৮০ হাজার তীর্থযাত্রীকে সেবা দিতে মাঠপর্যায়ে ৪৩টি অফিস স্থাপন করা হয়েছে।

তাঁবু প্রতিষ্ঠা বোর্ডের উপ-চেয়ারম্যান ওসামা জাওয়ায়ি বলেন, ইউরোপীয়দের জন্য ৮৫ শতাংশ তাঁবু স্থাপনের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।






মন্তব্য চালু নেই