মেইন ম্যেনু

পরিচয় গোপন রেখে ইমেইল যেভাবে পাঠাবেন!

যদি আপনার ফোন নম্বর গোপন করে কাউকে কল করার প্রয়োজন হয়, তবে তা করার জন্য বর্তমানে অনেক ধরনের কৌশল আছে। এমন কী নম্বর গোপন রেখে মোবাইলে টেক্সট পাঠানোর জন্যও অনেক ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ রয়েছে।

কিন্তু পরিচয় গোপন করে ইমেইল পাঠানোর জন্য কোনো কৌশল আপনার জানা আছে কী?

হুম! আপনি চাইলেই আপনার নাম পরিচয় গোপন করেই পাঠাতে পারেন ইমেইল। কিন্তু প্রতিবারে একটি করে ইমেইল আপনি পাঠাতে পারবেন।

ব্লাঙ্ক স্ট্যাম্প দিচ্ছে পরিচয় গোপন করে ইমেইল পাঠানোর এমনই এক সার্ভিস, নিজের ব্যবহার করা ইমেইল অ্যাকাউন্ট থেকেই এই সার্ভিস নেয়া যাবে।

আপনাকে শুধু আপনার ইমেইলটি লিখতে হবে আর আপনার পাঠানো ঠিকানাটি [email protected] এর মত করে সাজাতে হবে।

উদাহরণ হিসাবে, আপনি পরিচয় গোপন করে আপনার বন্ধু জাহিদ এর জিমেইলে মেইল পাঠাবেন, সেক্ষেত্রে আপনাকে অ্যাড্রেস [email protected] এর মত করে লিখতে হবে। যখন ইমেইলটি আপনার বন্ধুর কাছে পৌঁছাবে সে একটি ছদ্মনাম দেখতে পাবে।

ইমেইলটি যিনি পাবেন তিনি চাইলে সেই ছদ্মনামে রিপ্লাইও করতে পারবেন। যদি কেউ আপনাকে এই ধরনের ইমেইল পাঠায় তার মানে তিনি আগে থেকেই আপনাকে জানেন।

পরিচয় গোপন করে ইমেইল পাঠানোর বিষয়টির সঙ্গে বিভিন্ন অপব্যবহার ও স্পামিং জড়িত রয়েছে। তবে এই বিষয়ে ব্লাঙ্ক স্ট্যাম্প প্রতিষ্ঠানটি জানিয়েছে, পরিচয় গোপন করে এর বিভিন্ন অপব্যবহার রোধ করার কাজও তারা চালিয়ে যাচ্ছেন।

আপনি যদি এই ধরনেই ইমেইল ভবিষ্যতে না চান তবে ইমেইল এর শেষে ব্লক করার লিংকে ক্লিক করে বন্ধ করে দিতে পারবেন।

ব্লাঙ্ক স্ট্যাম্প বর্তমানে তাদের এই সার্ভিস সীমিত করে দিয়েছে। আপনি সপ্তাহে ৫টি ইমেইল পরিচয় গোপন করে পাঠাতে পারবেন। এবং শুধু মাত্র টেক্সট ফরম্যাটে। কোনো ফাইল যুক্ত করতে পারবেন না।






মন্তব্য চালু নেই