মেইন ম্যেনু

এটা আমাদের দেশ, যে দেশে পরিমনিরা ঈদের সেলামী পায় পৌনে দুই লক্ষ টাকা

অনেক দিন যাবত ব্যস্ততার জন্য তেমন লেখা হয় না । লিখলেই আর আগের মত আনন্দ পাওয়া যায় না । যাইহোক, অনেক দিন পর একটা নিউজ দেখে না লিখে আর পারলাম না ।

ঈদ মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব । ঈদ মানে হাসি ঈদ মানে খুশি ঈদ মানে সকলকে নিয়ে আনন্দ উপভোগ করা । ঈদের দিন ধনী-গরীব একে অপরের সাথে নিজেদের বেধাবেদ ভুলে আনন্দকে ভাগাভাগি করে নেয় ।

StGGY85q1dzY

ছোটকাল থেকে দেখে আসছি ঈদের দিন মুরব্বীগণ বাচ্চাদেরকে অথবা আত্মীয়স্বজনকে ঈদের সালামী হিসেবে টাকা-পয়সা দিয়ে থাকেন । শুধু মুরব্বী কেন ছোটরাও বড়দেরকে দেয় আর এর মাধ্যমে ঈদের আনন্দটা আরও বৃদ্ধি পায় ।

cENUSe0Kcb2j

গতকাল আমার ফেইসবুক টাইমলাইনে দেখলাম আমার ফ্রেন্ডলিস্টে থাকা একজন সিনিয়র সাংবাদিক একটি পোস্ট দিলেন “রূপালী ফিতার জগৎটাই অদ্ভুদ…..!! মাহি-পরীমনিরা লাখে লাখে সেলামী পায় …..! আর হ্যাপী’রা সেলামীর জন্য হাহাকার করে …….!!” তাৎক্ষনিক এই কি-ওয়ার্ডটা দিয়ে গুগলে সার্চ দিয়ে একটা নিউজ পেয়ে যাই । শিরোনামে লেখা “পরীমনির ঈদ সেলামি পৌনে দুই লাখ টাকা” চিত্রনায়িকা পরিমনি একহাজার টাকার বান্ডেল নিয়ে সেলফি তুলেছে ।

a3r8f6aXDaYM

বাহ…ভালো তো ভালো না…ঈদের দিন টিভিতে দেখলাম ঢাকায় কত মানুষ সেমাই চাল-ডাল বা ভাত কেনার মত টাকা পাচ্ছে না, কত মানুষ না খেয়ে ঈদ উদযাপন করছে আর কত মানুষ ঈদ কি জিনিস তা উপলব্ধিই করতে পারছে না । তাদেরকে সাহায্য করার মত কোনো লোক আমাদের দেশে নাই তবে পরিমনিদের পৌনে দুই লক্ষ টাকা সেলামী দেয়ার মত লোক ঠিকই আমাদের দেশে আছে ।

জাতি এখন সব বুঝে…

কথা বাড়ালাম…শুধুই কিছু প্রশ্ন থেকে যায় ।






মন্তব্য চালু নেই