মেইন ম্যেনু

পর্তুগাল দল থেকে বাদ পড়লেন রোনালদো

প্রীতি ম্যাচ বলেই হয়তো ঝুঁকি নিতে যাচ্ছেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। এ মাসেই দুটি প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল। আর রাশিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষেও ওই ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা রোনালদোকে নেননি পর্তুগিজ কোচ।

নতুনদের সুযোগ করে দিতেই আসন্ন দুটি প্রীতি ম্যাচে রোনালদোকে দলে রাখা হয়নি। এর আগেও একই কারণে রিয়াল মাদ্রিদ তারকাকে দলের বাইরে রেখেছেন পর্তুগাল কোচ।

আগামী ১৪ নভেম্বর রাশিয়া ও ১৭ নভেম্বর লুক্সেমবার্গের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য শুক্রবার ২৩ জনের দল ঘোষণা করেন পর্তুগাল কোচ। সদ্য ঘোষিত এই দলে রিকার্দো কারেসমা, রিকার্দো কাভালহো ও চিয়াগোর মতো অভিজ্ঞদের রাখা হয়নি।

কয়েক দিন আগে পর্তুগালের ইউরো-২০১৬ খেলা নিশ্চিত হওয়ার পর রিয়াল তারকা রোনালদোকে বিশ্রামে রাখেন সান্তোস। এবার প্রীতি ম্যাচে রোনালদোর না থাকা নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে বিরক্ত হয়ে ফার্নান্দো বলেন, ‘যখন দলে আরো পাঁচ-ছয়জন অনুপস্থিত, তখন কেন শুধু রোনালদোকে নিয়ে কথা বলা। তাকে দলে না রাখাটা আমারই সিদ্ধান্ত। দীর্ঘদিন ধরে বলা হচ্ছে, আমাদের পাইপলাইনে খেলোয়াড় নেই। কিন্তু আমি যখন অন্যদের বাছাই করি, তখন আমার সমালোচনা করা হয়।’






মন্তব্য চালু নেই