মেইন ম্যেনু

পাঁচবিবি সরকারী কলেজে অনার্স ৩য় বর্ষের ফরম পূরণে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

তোহা আলম প্রিন্স, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি মহীপুর সরকারী কলেজে অনার্স ৩য় বর্ষের ফরম পূরণে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে ছাত্রদের আন্দোলন চলছে। আন্দোলনকারী ছাত্রদের পক্ষ থেকে কলেজের ছাত্র মাজহারুল ইসলাম শাহিন, ছাইদুর রহমান রাজুসহ কলেজের অন্যান্য ছাত্ররা একযোগে জানায় জয়পুরহাট সরকারী কলেজ, বগুড়া আজিজুল হক কলেজ সহ পার্শবর্তী অন্যান্য জেলার সরকারী কলেজ গুলোতে ফরম পূরণ বাবদ ৩ হাজার টাকা করে নেওয়া হচ্ছে।

প্রত্যন্ত গ্রামে অবস্থিত হতদরিদ্র কৃষক ও আদিবাসী অধ্যষিত এলাকার মানুষের ছেলে-মেয়ের কথা চিন্তা করে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী ১৯৬৯ সালে কলেজটি প্রতিষ্ঠা করে। কিন্তু সে কলেজে ফরম পূরণের জন্য এখন ৫ হাজার টাকা নির্ধারণ করেছে কলেজ কর্তৃপক্ষ। উচ্চ বিত্ত কোন পরিবারের সন্তান এই কলেজে পড়ালেখা করে না।

কলেজ কর্তৃপক্ষ যে সকল খাতে যে হারে ফি নির্ধারণ করেছে সেই সকল খাতে সর্বনি¤œ হারে টাকা নিয়েও ফরম পূরণ করা সম্ভব। তাই সর্বনি¤ টাকা নিয়ে ফরম পূরণের সুযোগ দিতে হবে, অন্যথায় আজ যেমন কলেজ অধ্যক্ষের কক্ষ অবরোধ করে সমাবেশ সহ ছাত্র আন্দোলন চলছে তেমনি দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবেই।

ছাত্রদের অভিযোগ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর বরজাহান আলী সাংবাদিকদের জানান জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত ও তাদের নির্দেশনা অনুযায়ী ফরম পূরণের টাকা নির্ধারণ করা হয়েছে, কোন ছাত্র-ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত টাকা নেওয়া হবে না।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই