মেইন ম্যেনু

পাকিস্তানি হ্যাকারদের কবলে ভারতীয় জওয়ানদের স্মার্টফোন!

ভারতীয় জওয়ানদের স্মার্টফোন হ্যাক করার চেষ্টা চালাচ্ছে পাকিস্তানি হ্যাকাররা। একটি বেসরকারি সংস্থা এই দাবি করেছে। জানানো হয়েছে, জওয়ানরা একটি খবর সংক্রান্ত মোবাইল অ্যাপ ডাউনলোড করেছে। আর সেই অ্যাপ আসলে পাক হ্যাকারদের ফাঁদ। যদিও ভারতের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই খবরের সত্যতা অস্বীকার করা হয়েছে।
গ্রাউন্ড জিরো সামিট ২০১৫-র ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, গত বছর ইন্ডিয়ান ইনফোসেক কনসর্টিয়াম(IIC)- র গবেষকরা দেখেন বহু সংখ্যক ভারতীয় জওয়ানের মোবাইলে ডিফেন্স নিউজের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ রয়েছে ভাইরাসের চেহারায়। আর এগুলো কন্ট্রোল করছে যারা তারা হচ্ছে পাকিস্তানি।
এ বিষয়ে ইন্ডিয়ান ইনফোসেক কনসর্টিয়াম সিইও জিতেন জৈন বলেন, কোড অ্যানালিসিস করে দেখা গিয়েছে হ্যাকারদের এই কারসাজি চলছে গত প্রায় তিন বছর ধরে। এই ঘটনায় হামলার শিকার কয়েক হাজার মোবাইল ফোন। প্রায় ছয় মাস আগে এই তথ্য দেওয়া হয়েছে নিরাপত্তা সংস্থাকে। তবে এ রকম কোনও রিপোর্ট হাত আসেনি বলে জানিয়েছে কম্পিউটার এমার্জেন্সি রেসপন্স টিম-ইন্ডিয়ার কর্ণধার বি জে শ্রীনাথ।
তিনি জানান, মোবাইলগুলি হ্যাক করে ফোন নম্বর, ছবি, ভিডিও সহ আরও নানা তথ্য হাতানোর চেষ্টা করা হচ্ছে। সমস্ত তথ্য আগামী গ্রাউন্ড জিরো সামিটে পেশ করা হবে।
এদিকে মোবাইল হ্যাকসহ আরও নানা সমস্যা নিয়ে সচেতনতায় আগামী ৫ নভেম্বর এই সম্মেলনে বসবেন সাইবার বিশেষজ্ঞরা। সূত্র: kolkata24x7.com






মন্তব্য চালু নেই