মেইন ম্যেনু

পাকিস্তানের করাচিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭

পাকিস্তানের করাচিতে দু’টি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১৭জন নিহত ও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। করাচির লন্ডি রেল স্টেশনের কাছে বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। খবর ডনের।

রেল কর্মকর্তা নাসির নাজির গণমাধ্যমকে জানান, মুলতান থেকে ছেড়ে আসা জাকারিয়া এক্সপ্রেস ট্রেনটি লাহরগামী ফরিদ এক্সপ্রেসের লাইনে ঢুকে গেলে জুমা গোথ ও লান্ডি স্টেশনের মাঝামাঝি স্থানে এ সংঘর্ষ হয়।

দু’টি ট্রেনে এক হাজারেরও বেশি যাত্রী ছিল। জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারের প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছেন, হাসপাতালটির মর্গে ১৭টি মরদেহ রাখা আছে। এর আগে স্বেচ্ছাসেবী সংগঠন ঈদী ফাউন্ডেশনের কর্মকর্তা ফয়সাল ঈদী ১২জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছিলেন।

টিভি ফুটেজে দেখা যায়, সংঘর্ষে ট্রেন দু’টির ২টি বগি একেবারে দুমড়ে-মুচড়ে গেছে। অনেকেই দুঘটনাকবলিত ট্রেনের বগিতে আটকা পড়ে আছেন বলে উদ্ধার কর্মীরা জানিয়েছেন।

দুর্ঘটনার পরপরই করাচির রেল যোগাযোগ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। উদ্ধার কর্মীরা বিধ্বস্ত রেলের বগিগুলো কেটে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে দ্রুত নিকটস্থ হাসপাতালে পাঠাচ্ছেন।

পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সা’দ রফিক এক টুইট বাতায় বলেছেন, রেলের বিভাগীয় সুপারিনটেনডেন্টের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন এবং জরুরিভিত্তিতে উদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করছেন।

তিনি আরও বলেন, এ দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে একটি ‘স্বাধীন’ তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।






মন্তব্য চালু নেই