মেইন ম্যেনু

পাকিস্তানের বিপক্ষে জয়ের ‘হ্যাটট্রিক’ বাংলাদেশের?

চলতি মাসের শুরুতেই এশিয়া কাপ টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। সেই হারের ক্ষত শুকাতে না-শুকাতেই আবার বাংলাদেশের সামনে পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচে বুধবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে শেষ দুটি ম্যাচেই হেরেছে পাকিস্তান। হেরেছে শেষ তিনটি ওয়ানডেতেও। এশিয়া কাপের আগে গত বছরের এপ্রিলে মিরপুরে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় মাশরাফি বিন মুর্তজার দল।

ওই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল ‘কাটারবয়’ মুস্তাফিজুর রহমানের। অভিষেকেই বাংলাদেশের পেসার তুলে নিয়েছিলেন শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের মতো তারকা ব্যাটসম্যানের উইকেট।

চোটের কারণে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি মুস্তাফিজ। খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বেও। এশিয়া কাপে পাওয়া চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি। তবে সুপার টেনে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে ফেরার সম্ভাবনা আছে তরুণ এক পেসারের।

সুপার টেনে পাকিস্তানের বিপক্ষে মুস্তাফিজ খেলুক আর না খেলুক, প্রথম পর্বে দারুণ পারফর্ম করা বাংলাদেশ এই মুহূর্তে দারুণ আত্মবিশ্বাসী। বিশেষ করে ধর্মশালায় ওমানের বিপক্ষে ব্যাটে-বলে দাপুটে জয়ের পর দারুণ উজ্জীবিত মাশরাফির দল। ধর্মশালায় প্রথম পর্বের আত্মবিশ্বাস নিয়ে সোমবার কলকাতায় পা রেখেছে বাংলাদেশ দল।

দুই যুগ পর আগামীকাল কলকাতার ইডেন গার্ডেনে খেলতে নামছে বাংলাদেশ। সেই ১৯৯০ সালে এশিয়া কাপ ক্রিকেটে প্রথম ও এখনো পর্যন্ত শেষবারের মতো ইডেনে খেলেছিল বাংলাদেশ দল।

আইপিএলে খেলার সুবাদে সাকিব ইডেনে খেললেও দলের বাকিরা প্রথমবারের মতো ইডেনে খেলতে যাচ্ছেন। ২৫ বছর পর বাংলাদেশের ইডেনে ফেরার ম্যাচটি তাই জয় দিয়েই রাঙিয়ে রাখতে চাইবেন সাকিব-তামিম-মাশরাফিরা। আর এমনটা হলে টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে জয়ের ‘হ্যাটট্রিক’ও করবে বাংলাদেশ। পারবে মাশরাফির দল?






মন্তব্য চালু নেই