মেইন ম্যেনু

পাকিস্তানের সন্ত্রাসী তাণ্ডবের শিকার বাংলাদেশও : মোদি

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপির) কাউন্সিলে দেয়া বক্তৃতায় পাকিস্তানকে তীব্র আক্রমণ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কাশ্মিরের সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনার প্রাণহানির পর শনিবার মোদি বলেন, বাংলাদেশ ও আফগানিস্তানও পাকিস্তানের সন্ত্রাসবাদের শিকার।

তিনি বলেন, বিশ্বে একমাত্র দেশ পাকিস্তান; যারা বিশ্বজুড়ে সন্ত্রাসী রফতানি করে। ভারতসহ বাংলাদেশ ও আফগানিস্তানও পাকিস্তানের সন্ত্রাসবাদের শিকার। বিশ্বের যেখানেই সন্ত্রাসবাদের খবর আসে, সেখানেই পাকিস্তানের নাম দেখা যায়; ওসামা বিন লাদেনকেও আশ্রয় দিয়েছিল দেশটি।

মোদি বলেন, ভারত বিশ্বে সফটওয়ার রফতানি করে কিন্তু পাকিস্তান রফতানি করে সন্ত্রাসবাদ। এশিয়াতে পাকিস্তানই একমাত্র দেশ, যারা সন্ত্রাসে মদদ দেয়। বিশ্বজুড়ে রক্ত ঝরাচ্ছে প্রতিবেশি এই দেশ।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, পাক শাসকদের জানা উচিত; উরিতে ভারতীয় সেনাদের প্রাণহানি কখনই বৃথা যাবে না। এমন একদিন আসবে, যখন দেশের জনগণই পাক সরকারের সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করবে। বিশ্বে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে সফল হয়েছে ভারত এবং এ চেষ্টা আরো জোরদার করা হবে; যাতে বৈশ্বিকভাবে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ে পাকিস্তান। সন্ত্রাসের সামনে ভারত কখনোই মাথা নত করেনি ভবিষ্যতেও করবে না।

নরেন্দ্র মোদি বলেন, চলুন দারিদ্র্য, বেকারত্ব ও নিরক্ষরতার বিরুদ্ধে লড়াই করি। দেখি কে প্রথমে বিজয়ী হয়; ভারত নাকি পাকিস্তান।

সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া।






মন্তব্য চালু নেই