মেইন ম্যেনু

‘পাকিস্তানে একাধিক ঘাঁটি আছে দাউদ ইব্রাহিমের’

পাকিস্তানে একাধিক ঘাঁটি আছে দাউদ ইব্রাহিমের। পরিস্থিতি অনুসারে নিয়মিত জায়গা বদল করে চলেছেন এই মাফিয়া ডন। বিভিন্ন এজেন্সি থেকে এমনই তথ্য পাওয়া গেছে বলে ভারতে লোকসভায় মঙ্গলবার জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী হরিভাই পারথিভাই চৌধুরি। কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম এবিপি আনন্দ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ১৯৯৩-এর মুম্বাই নাশকতা মামলার মূল অভিযুক্ত এই আন্ডারওয়ার্ল্ড ডন সম্পর্কে পাকিস্তানের হাতে ভারত নিয়মিত বিস্তারিত তথ্য তুলে দিচ্ছে। দাউদের পাসপোর্ট, পাকিস্তানে কোন ঠিকানায় সে রয়েছে, সবই সে দেশের কর্তৃপক্ষের হাতে তুলে দিয়ে বলা হয়েছে, তাকে খুঁজে বের করে ভারতের হাতে তুলে দিতে হবে যাতে এ দেশে নানা সন্ত্রাসবাদী কার্যকলাপ ও অন্যান্য অপরাধে জড়িত থাকার দায়ে তার বিচার করা যায়।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, এ প্রসঙ্গে তিনি এক লিখিত প্রশ্নের উত্তরে বলেন, দাউদের বিরুদ্ধে জারি হওয়া রেড কর্নার নোটিস ও প্রাসঙ্গিক রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে পাকিস্তান ও তার বিভিন্ন এজেন্সি যাতে তাদের আন্তর্জাতিক দায়বদ্ধতা পালন করে, তা সুনিশ্চিত করতে নানা চ্যানেলের মাধ্যমে প্রয়াস অব্যাহত রাখবে সরকার।

প্রসঙ্গত, দাউদকে দেশে ফেরাতে কোনো চেষ্টাই বাকি রাখবে না সরকার, আগেই এ কথা জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।






মন্তব্য চালু নেই