মেইন ম্যেনু

পাকিস্তানে কেউ দেখাতে চাইছে না ঐশ্বরিয়ার ছবি

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত বলিউডি ছবি ‘সর্বজিৎ’ বিতর্ক সৃষ্টি করেছে পাকিস্তানে। দেশটির কোনো ফিল্ম ডিস্ট্রিবিউটরই এই ছবিটি নেওয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে না। ‘পাকিস্তানবিরোধী’ বিষয়াষয় এবং বাণিজ্যিক উপাদানের অভাবই এর মূল কারণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

পিটিআইকে পাকিস্তান সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরস (সিবিএফসি) চেয়ারম্যান জানান, এখনো পর্যন্ত বলতে গেলে কোনো ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠানই ‘সর্বজিৎ’ ছবিটির বিষয়ে আগ্রহ দেখায়নি।

পাকিস্তানে অবশ্য ভারতীয় ছবির সেন্সরের কায়দা একটু ভিন্ন। প্রথমে কোনো ডিস্ট্রিবিউটর কোম্পানিকে ভারত থেকে ছবি আমদানির বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করতে হয়, তারপর সেন্সর বোর্ডের কাছে জিজ্ঞাসার ব্যাপার। এই ছবিটির ক্ষেত্রে (সর্বজিৎ) কোনো ডিস্ট্রিবিউটর কোম্পানিই যেহেতু আবেদন করেনি, কাজেই সেটির সেন্সরের কোনো বিষয়াও থাকছে না স্বাভাবিকভাবেই!

এ বিষয়ে স্থানীয় একজন ডিস্ট্রিবিউটর ব্যাখ্যা করেন এভাবে যে শুধু শুধু কষ্ট করে এই ধরনের ভারতীয় ছবি পাকিস্তানে নিয়ে আসার কোনো মানেই হয় না। তার মধ্যে আবার ছবিটি শুরু থেকেই পাকিস্তানবিরোধী হিসেবে স্বীকৃত হয়েছে!

‘সর্বজিৎ’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণদীপ হুড়া এবং ঐশ্বরিয়া রাই বচ্চন। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ছবিটি পরিচালনা করেছেন ওমাং কুমার।






মন্তব্য চালু নেই