মেইন ম্যেনু

পাকিস্তানে বোমা হামলায় নিহত ৭

পাকিস্তানের ডেরা গাজি খান এলাকায় সরকার দলীয় পার্টি অফিসে বোমা হামলার ঘটনায় কমপক্ষে সাতজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। পাঞ্জাব জেলা পুলিশের পক্ষে তাসুনা শরীফ তেসিল এই হামলার সত্যতা স্বীকার করেছেন। তবে এখন পর্যন্ত এই হামলার দায়-দায়িত্ব কোনো পক্ষই স্বীকার করেনি।

বুধবার সকালে জেলা পুলিশ অফিসার ডিজি খান গুলাম মুবাশির জানিয়েছিলেন যে, ওই বোমা হামলায় পাঁচজন নিহত হয়েছে এবং বাকীদের নিকটবর্তী পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানানো হয়েছিল। গুলাম মুবাশির আরও জানিয়েছিল, এই জেলায় এধরণের হামলা এই প্রথম।

প্রত্যক্ষদর্শীদের মতে, দুটি মোটরসাইকেলে করে পাকিস্তান মুসলিম লীগের নেতার বাড়ির পাশেই বোমা হামলা চালায়। এই হামলায় পাকিস্তান মুসলিম লীগের(নওয়াজ) একজন স্থানীয় নেতা ঘটনাস্থলেই মারা যান। বোমার কারণে পার্টি অফিসসহ পার্শ্ববর্তী একটি বাড়িতেও আগুন লেগে যায়।

উল্লেখ্য, মাত্র দুই সপ্তাহ আগেই আসন্ন মুহারমকে কেন্দ্র করে গোটা জেলার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। অথচ যে স্থানে বোমা হামলা চালানো হয়, সেই স্থান থেকে মাত্র দুই কিলোমিটার দূরেই তল্লাসিচৌকি বসানো ছিল। পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডনের মতে, যে সময় ওই পার্টি অফিসে হামলা চালানো হয় তখন কমপক্ষে চল্লিশজন মানুষ ওই স্থানে ছিল। মানুষ সাধারণ পার্টি অফিসের সামনে নানান কারণেই ভিড় করে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই