মেইন ম্যেনু

পাকিস্তান থেকেই পাঠানকোটে হামলার নির্দেশ আসে

ভারতের পাঞ্জাব প্রদেশের বিমান বাহিনীর ঘাঁটিতে জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানি জঙ্গিদের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে ভারতীয় গোয়েন্দারা।

ভারতের গোয়েন্দা সূত্রে দাবি করা হয়, পাকিস্তান থেকে শনিবারের ওই হামলার নির্দেশ এসেছিল। শুক্রবার পাকিস্তানের এক মোবাইল নম্বর থেকে ফোন করে জঙ্গিদের জন্য ট্যাক্সির বন্দোবস্ত করা হয়। শনাক্ত করা হয়েছে টয়োটা ইনোভা সেই গাড়িটি।

জেরা করা হচ্ছে গাড়ি চালককে। জানা গিয়েছে, পাঠানকোটে এসে ইনোভা ট্যাক্সি ছেড়ে পুলিশ সুপারের এসইউভি গাড়ি ছিনতাই করে জঙ্গিরা হামলা চালায়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাকিস্তান সফরের এক সপ্তাহের মধ্যেই এই হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে বিরোধিরা। মোদির সফরের মধ্যে দিয়ে প্রতিবেশী দুই দেশের সম্পর্কের যে উষ্ণতা দেখা গিয়েছিল এই হামলায় তা আবারও ভেস্তে গেল বলে ধারণা করছে আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে ভারতীয় গোয়েন্দারা নিশ্চিত যে, পাঞ্জাবের ওই হামলার নেপথ্যে রয়েছে তিন পাকিস্তানি জঙ্গি নেতা। এরা হলেন মাওলানা আসফাক মুহাম্মদ, আবদুল গাফফর এবং আল রহমত।

উল্লেখ্য, শনিবারের ওই হামলায় পাঁচ জঙ্গি নিহত হয়েছেন। এদের মধ্যে একজনকে শনাক্ত করা হয়েছে। তিনি হলেন নাসির খান। এছাড়াও নিহত হয়েছে তিন বিমান সেনা।






মন্তব্য চালু নেই