মেইন ম্যেনু

‘পাকিস্তান-ভারত’ ম্যাচের সমান ‘বাংলাদেশ-ভারত’ ম্যাচ!

ক্রিকেট বিশ্বে সবচেয়ে বেশি উম্মাদনা হয় কোন ম্যাচটি নিয়ে? কোন ম্যাচ দেখার জন্য সবচেয়ে বেশি দর্শক উপস্থিত হয়? এক বাক্যে সবাই বলে দেবেন পাকিস্তান-ভারতের ম্যাচের কথা; কিন্তু একটি তথ্য পেলে আপনি অবাক হতে বাধ্য হবেন। কারণ, আপনার আগের উত্তর এখন আর সত্যি নয়।

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে ‘পাকিস্তান-ভারত’ ম্যাচ এবং ‘বাংলাদেশ-ভারত’ ম্যাচ দাঁড়িয়েছে একই সমান্তরালে। কারণ, এই দুটি ম্যাচেরই দর্শক ছিল সমান সমান। এমন তথ্য জানিয়েছেন খোদ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

দুবাইয়ে আইসিসির বোর্ড সভা থেকে ফিরে সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট বলেন, ‘গত ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি দর্শক ছিল ভারত-পাকিস্তান ম্যাচে; কিন্তু এবার আইসিসি আমাদের জানালো, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ও ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের সমান দর্শক ছিল।’

বর্তমান সময়ে ক্রিকেট ভক্তদের প্রথম পছন্দ বাংলাদেশ-ভারত ম্যাচকে ঘিরে। সাম্প্রতিক সময়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্স এ দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। তার উপর সামাজিক মাধ্যমের কারণে দুই প্রতিবেশী দেশের মধ্যে বাক-প্রতিদ্বন্দ্বীতাও থাকে অনেক।

আর এ উত্তেজনার মধ্যে থেকে খুব শীঘ্রই ভারত সফর করবে বাংলাদেশ। যদিও সবকিছু চূড়ান্ত হবার আগে এ নিয়ে কথা বলতে নারাজ বিসিবি প্রধান। কারণ এর আগে কয়েকবার আলোচনা হবার পরও ভারত সফরে যাওয়া হয়নি বাংলাদেশের।






মন্তব্য চালু নেই