মেইন ম্যেনু

পাকিস্তান সুপার লিগের ভেন্যু পরিবর্তন

দুবার পাকিস্তান সুপার লিগের সবকিছু ঠিকঠাক করেও খেলা আয়োজন করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তৃতীয়বারের মত পিএসএল আয়োজনের প্রস্তুতি নিচ্ছে পিসিবি।

প্রস্তুতির প্রাথমিক অবস্থায় পিসিবি চেয়েছিল কাতারে টি-টোয়েন্টি লিগ আয়োজন করবে। কিন্তু সেই পরিকল্পনা থেকে পিছু হটছেন আয়োজকরা। বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, প্রথম আসরের পিএসএল আয়োজন করা করা হবে সংযুক্ত আরব আমিরাতে।

আগামী বছরের ৪ থেকে ২৪ ফ্রেবুয়ারি পর্যন্ত পাকিস্তান সুপার লিগ অনুষ্ঠিত হবে। দুবাই ও শারজাহতে পিএসএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এক বিবৃতিতে পিসিবি জানায়, ‘আগামী ৪ থেকে ২৪ ফ্রেব্রুয়ারি পর্যন্ত দুবাই ও শারজাহতে পিএসএল অনুষ্ঠিত হবে। ২১ দিনে ২৪টি ম্যাচ আয়োজন করা হয়েছে।’

সিএলএলের চেয়ারম্যান্স নাজাম শেঠী বলেছেন, ‘পিএসএলর দলগুলো বিশ্বের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়দের দলে নিতে পারবেন। ডিসেম্বরে নিলামের মাধ্যমে খেলোয়াড় বাছাই প্রক্রিয়া শেষ হবে। খেলোয়াড়দের পাশাপাশি নিলামে দলের কোচরাও থাকবে।’

এরই মধ্যে সিএসএল খেলার নিশ্চয়তা দিয়েছেন কেভিন পিটারসেন, ক্রিস গেইল, কিরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, লুক রাইট, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, সুনিল নারিন ও অ্যাঞ্জেলো ম্যাথুস।

পিএসলে পাঁচটি দল খেলবে- করাচি, পেশোয়ার, লাহোর, ইসলামাবাদ ও কোয়েটা।

নাজাম শেঠী জানান, এরই মধ্যে ব্রডকাস্টিং ও টুর্নামেন্টের স্পনসর খোঁজা শুরু করেছেন আয়োজকরা। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে স্পনসরের নাম ঘোষণা করবে পিসিবি। একই সঙ্গে ডিসেম্বরে দেশি ও বিদেশি ক্রিকেটারদের নিলামও অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের প্রাইজমানি এক মিলিয়ন ডলার।






মন্তব্য চালু নেই