মেইন ম্যেনু

পাকিস্তান সুপার লিগ করাচি কিংসে খেলবেন সাকিব

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে করাচি কিংস। প্লাটিনাম ক্যাটাগরিতে এই দলে তার সতীর্থ পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। রোববার প্লেয়ার বাই চয়েজ পদ্ধতিতে প্লাটিনাম, গোল্ড এবং সিলভার ক্যাটাগরির ড্রাফট অনুষ্ঠিত হয়। পূর্ব নির্ধারিত প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশি এই তারকার মূল্য এক কোটি ৯ লাখ টাকা (এক লাখ ৪০ হাজার ডলার)।

আরেক ড্যাশিং অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে দলে ভিড়িয়েছে পেশোয়ার জালমি। টি২০ ক্রিকেটের বড় বিজ্ঞাপন ক্রিস গেইল খেলবেন লাহোর কালান্ডার্সে। একই দলে থাকছেন গেইলের ওয়েস্ট ইন্ডিয়ান সতীর্থ ডোয়াইন ব্রাভো।

এছাড়াও প্লাটিনাম ক্যাটাগরিতে ইংল্যান্ডের কেভিন পিটারসেনের ঠিকানা হয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে। যেখানে তিনি সতীর্থ হিসেবে পাচ্ছেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান শরফরাজ আহমেদকে। ইসলামাবাদ ইউনাইটেড দলে ভিড়িয়েছে দুই মারকুটে অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিয়ান আন্দ্রে রাসেল এবং অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে। এই দলে রয়েছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল হক। লাহোর কালান্ডার্সে জায়গা হয়েছে উইকেটরক্ষ ব্যাটসম্যান উমর আকমলের।

প্লাটিনাম,ডায়মন্ড,গোল্ড,সিলভার ও ইমার্জিং- এই পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে খেলোয়াড়দের। প্রথম তিনটি ক্যাটাগরি থেকে তিনজন করে খেলোয়াড় নিতে পারবে প্রত্যেক দল। বিপিএলের মতোই হবে লটারি।

বাংলাদেশের একমাত্র সাকিব আছেন প্লাটিনাম ক্যাটাগরিতে। ডায়মন্ড ক্যাটাগরিতে বাংলাদেশের কেউ নেই। গোল্ড ক্যাটাগরিতে আছেন তামিম, সৌম্য সরকার,মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম,শাহরিয়ার নাফিস। সিলভার ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ ও এনামুল হক। গোল্ড ক্যাটাগরির খেলোয়াড়দের দাম ৫০ হাজার ডলার,সিলভার ক্যাটাগরির ২৫ হাজার।

সংযুক্ত আরব আমিরাতে ৪ ফেব্রুয়ারি শুরু হবে ৫ দলের এই টুর্নামেন্ট। ফাইনাল ২৩ ফেব্রুয়ারি​। পাকিস্তানের ১৩৭ ও ১৭১ জন বিদেশি ক্রিকেটার অংশ নিচ্ছেন খেলোয়াড়দের লটারিতে।

প্লাটিনাম ক্যাটাগরিতে যে দলে যারা:

পেশোয়ার জালমে: ওয়াহাব রিয়াজ, ড্যারেন স্যামি ও শহিদ আফ্রিদি

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স: আহমেদ শেহজাদ, সরফরাজ আহমেদ ও কেভিন পিটারসেন

করাচি কিংস: সাকিব আল হাসান, শোয়েব মালিক ও সোহেল তানভির

লাহোর কালান্ডার্স: ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো ও ওমর আকমল

ইসলামাবাদ ইউনাইটেড: শেট ওয়াটসন, আন্দ্রে রাসেল ও মিসবাহ উল হক।






মন্তব্য চালু নেই