মেইন ম্যেনু

পাক জামায়াতের ফেসবুক পেইজে শুধুই নিজামী

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসিতে ঝুলিয়ে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এর প্রতিবাদে জামায়াতে ইসলামি পাকিস্তানের অফিসিয়াল ফেসবুকে পেইজের প্রোফাইল ও কভারে জুড়ে দেওয়া হয়েছে আলবদর প্রধান নিজামীর ছবি।

মঙ্গলবার ফাঁসির প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে নিজামীময় হয়ে উঠেছে পাক জামায়াতের ফেইসবুক পেইজ। রাত ১২ টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসি কার্যকরের পর থেকে প্রতি মুহূর্তে এ বিষয়ে আপডেট দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, ফেসবুকে আলবদর প্রধানের ফাঁসিকে বিচারিক হত্যাকাণ্ড বলে পোস্ট দিয়েছে।

এছাড়া প্রোফাইলে নিজামীর ছবির উপর ‘উইআরনিজামী` হ্যাশট্যাগ (#WeAreNizami) লেখা হয়েছে। নিজামীকে নিয়ে বেশকিছু পোস্টও দিয়েছে পাক জামায়াত।

এর আগে নিজামীর রিভিউ আবেদন খারিজ হয়ে যাওয়ার পর গত শুক্রবার পাকিস্তান পররাষ্ট্র দফতর বিচার বন্ধের দাবি জানিয়ে বিবৃতি দেয়। পাকিস্তান জামায়াতের নেতারাও বাংলাদেশের এই বিচারকে বিতর্কিত বলে মন্তব্য করে।

বুধবার সকাল থেকেই কয়েক মিনিট পরপর নিজামীর ফাঁসির প্রতিবাদে বিভিন্ন বিষয়ে আপডেট দেওয়া হচ্ছে পাকিস্তান জামায়াতের ফেইসবুক পেইজ থেকে। এতে একটু পরপর জুড়ে দেওয়া হচ্ছে দেশ জুড়ে অনুষ্ঠিত হওয়া গায়েবানা জানাজা ও বিক্ষোভের ছবি।

টুইটারেও উই আর নিজামী হ্যাশট্যাগ ব্যবহার করে ফাঁসি কার্যকরের প্রতিবাদ জানাচ্ছে পাক জামায়াতের নেতা-কর্মী ও সমর্থকরা। এদিকে, নিজামীর ফাঁসি কার্যকরের বিরুদ্ধে প্রতিবাদ হয়েছে তুরস্কে। দেশটির রাজধানী আংকারায় বাংলাদেশ দূতাবাসের সামনে প্রতিবাদ হয়েছে। ফেসবুকে অনেকেই এই প্রতিবাদের ছবি শেয়ার করেছেন।

শুক্রবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেন, নিজামীর কোনো অপরাধ নেই।






মন্তব্য চালু নেই