মেইন ম্যেনু

পাখি ঢুকে বিমান বিকল

দীর্ঘ ৯ ঘন্টা পর ঢাকার উদ্দ্যেশ্যে দুবাইগামী বিমানটি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। শনিবার সকাল সোয়া ৭টায় দুবাই থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। বিজি-০৫২ ফ্লাইটটি সিলেটের যাত্রীদের নামিয়ে দিয়ে আধঘন্টা যাত্রাবিরতি শেষে সকাল পৌণে ৮টায় ৫৮ জন যাত্রী নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী ত্যাগের কথা ছিল। সোয়া সাতটায় ওসমানীতে অবতরণের পর পাখি ঢুকে ইঞ্জিন বিকল হয়ে যায়। ফলে আধঘন্টা পর সকাল পৌণে ৮টায় ৫৮ জন যাত্রী নিয়ে ফাইটটি ঢাকার উদ্দেশে উড্ডয়ন করতে পারেনি। ইঞ্জিনে পাখি ঢোকার পেছনে সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার অভিযোগ পাওয়া গেছে বলে জানান ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান- শনিবার সকাল সোয়া ৭টায় বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীদের নামিয়ে দিয়ে বিমানটি টার্মিনালে দাঁড়ানো অবস্থায় একটি পাখি ডানদিকের ইঞ্জিনের ভেতর ঢুকে পড়ে। এতে চারটি ব্লেড ভেঙে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ওই ফ্লাইটে ঢাকার ৫৮ জন যাত্রী ছিলেন। এর মধ্যে দুবাই থেকে আসা ৩৯ জন ও অভ্যন্তরিণ রুটের ১৯ জন যাত্রী ছিলেন।

তিনি জানায়, ওই সময় বার্ড সুটার হিসেবে সেলিম উদ্দিনের দায়িত্ব পালন করার কথা থাকলেও তিনি অনুপস্থিত ছিলেন। কর্তৃপক্ষ সেলিমের পরিবর্তে অন্য কাউকে দায়িত্ব না দেওয়ায় এমন দুর্ঘটনা ঘটে বলে অপর একটি সুত্র জানায়।

এদিকে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ইঞ্জিনে পাখি ঢুকে বিকল হওয়া বিমানের ৫৮ যাত্রী নিয়ে বিকাল ৪টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় বলে জানিয়েছেন ব্যবস্থাপক হাফিজ আহমদ।

তিনি জানান,লন্ডন থেকে আসা বাংলাদেশ বিমানের অপর একটি ফ্লাইট বিকেল সোয় ৪টায় আটকা পড়া যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়।






মন্তব্য চালু নেই