মেইন ম্যেনু

পাচারকারীদের থেকে রক্ষা পেলো শিশুটি

রাজশাহীতে পাচারকারীদের হাত থেকে রক্ষা পেলো শিশু রমজান (১১)। বৃহস্পতিবার দুপুরে তাকে রাজশাহীর পদ্মার চর থেকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শিশুটির বাড়ি ঢাকার কমলাপুর স্টেশনের পাশে মগদাবাজার এলাকায়। বর্তমানে শিশুটি বোয়ালিয়া মডেল থানা পুলিশের হেফাজতে আছেন।

রাজশাহী মহানগর কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল গাফ্ফার শামীম জানান, পদ্মা নদীর মধ্যে চরে তিনি জমি চাষ করেন। জমির কাজ সেরে দুপুরে নৌকায় করে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। ওই সময় শিশু রমজানকে চরের মধ্যে দৌড়ে নৌকার কাছে আসতে দেখেন। কাছে এসে নৌকায় উঠিয়ে নেয়ার অনুরোধ জানায়। রমজানকে নৌকায় উঠিয়ে নেয়া হয়।

উদ্ধার হওয়া শিশু রমজান জানান, তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলা। বাবা মজিবুর রহমান তাদের ছেড়ে চলে গেছে। মা নার্গিস বিদেশে থাকেন। সে ঢাকার কমলাপুর স্টেশনের পাশে মগদাবাজার এলাকায় তার খালার বাড়িতে থাকেন। বেড়াতে যাওয়ার নাম করে তাকে অপরিচিত কয়েকজন কমলাপুর স্টেশন থেকে ট্রেনে করে রাজশাহী নিয়ে আসে। সেখান থেকে তাকে চরে নিয়ে যায়। সেখান থেকে নিজ বুদ্ধিমাত্তায় সে পালিয়ে আসে।

আব্দুল গাফ্ফার শামীম জানান, নদী পার করে রাজশাহী মহানগরীতে নিয়ে এসে শিশুটিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে থেকে বোয়ালিয়া মডেল থানা পুলিশের কাছে রমজানকে বুঝিয়ে দেয়া হয়।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন জানান, সংশ্লিষ্ট থানায় সংবাদ দেয়া হয়েছে। শিশুটিকে তার পরিবারের সদস্যদের কাছে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে।






মন্তব্য চালু নেই