মেইন ম্যেনু

পাঠান-রাসেল ঝড়ে সাকিবহীন কলকাতার জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের পঞ্চম জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। সোমবার রাতে আসরের ৩০তম ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হয় গৌতম গম্ভীরের নাইট রাইডার্স। বেঙ্গালুরুর ছুড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেলের দারুণ ব্যাটিং নৈপুণ্যে ৫ উইকেটে জয় পায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়া খেলতে নামা কলকাতা।

ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। দলটির হয়ে কাল ওপেনিংয়ে দেখা যায় ছুটি কাটিয়ে আসা সদ্য বাবা হওয়া ক্রিস গেইল এবং লোকেশ রাহুলকে। ফর্মহীনতায় ভোগা গেইল ৭ রান করে বিদায় নিলেও রাহুল করেন ৩২ বলে ৫২ রান।

ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা কোহলিকে গতকালও দেখা গেছে চেনা ছন্দে। ৪৪ বলে ৫২ রান করেন দলীয় এই অধিনায়ক। এরপর এবিডি ভিলিয়ার্স ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন। আর শেন ওয়াটসন রানআউট হওয়ার আগে ২১ বলে করেন ৩৪ রান।

বল হাতে কলকাতার হয়ে দুটি করে উইকেট নেন মরনে মরকেল ও পিযুষ চাওলা। একটি করে উইকেট পান আন্দ্রে রাসেল ও উমেশ যাদব।

১৮৬ রানের টার্গেটে নেমে কলকাতার ওপেনার রবিন উথাপ্পা ১ রান করে আউট হন। আরেক ওপেনার গম্ভীর ২৯ বলে ৩৭ রান করে বিদায় নেন। ক্রিস লিন ১৫ আর মনিশ পান্ডে ৮ রান করে সাজঘরে ফেরেন।

টপঅর্ডারদের ছন্দপতনের পর কলকাতার হয়ে হাল ধরেন আন্দ্রে রাসেল ও ইউসুফ পাঠান। রাসেল ২৪ বলে একটি চার আর চারটি ছক্কায় করেন ৩৯ রান। আর ইউসুফ পাঠান মাত্র ২৯ বল মোকাবেলা করে ৬টি চার আর ৩টি ছক্কায় ৬০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

বেঙ্গালুরুর হয়ে দুটি উইকেট পান জুভেন্দ্র চাহাল। একটি করে উইকেট পান স্টুয়ার্ট বিনি, শ্রীনাথ অরবিন্দ ও শেন ওয়াটসন।






মন্তব্য চালু নেই