মেইন ম্যেনু

পানির বোতলে স্মার্ট ডিসপ্লে

লাইফ ফুয়েল নামে একটি প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান বাজারে নিয়ে আসতে যাচ্ছে নতুন কিছু স্বাস্থ্যকর পানির বোতল। এই বোতলগুলোতে রঙিন ডিসপ্লের সঙ্গে সাউন্ডও থাকবে। এই স্মার্ট ওয়াটার বোতলগুলো পূর্ব নির্ধারিত মাপ অনুসারে পুষ্টিকর এবং স্বাদ মিশ্রণ করা যাবে।

পাঁচটি মোডে থাকবে এই পানির বোতলে। পাঁচ রকম মোডের জন্য ‘ফুয়েল পডে’ পাঁচ ধরনের রঙ থাকবে। ব্লুটুথ সংযোগের মাধ্যমে ফোনের সাথে পেয়ার করে দৈনন্দিন কী পরিমাণ পানি বা জুস পান করা হচ্ছে তা জানা যাবে। বোতলটি নিজে থেকেই এই তথ্যগুলো উপস্থাপন করবে। বোতলের মাঝে ডিসপ্লেটি স্মার্টওয়াচের মতো কাজ করবে।

এই বোতলে অন্যান্য উপাদান গুলো স্বয়ংক্রিয়ভাবে মিশ্রণ করা যাবে। স্ক্রিন এবং বোতলের মধ্যে থাকা মোটর যৌথভাবে কাজ করবে। এবং এই বোতলটিকে তারবিহীনভাবে চার্জ দেয়া যাবে। বোতলটিতে আছে জুস তৈরি করার জন্য বাটন। চাইলে ম্যানুয়েলি জুস তৈরি করা যাবে স্মার্ট বোতলটি দিয়ে।

লাইফ ফুয়েলের একজন মুখপাত্র বলেন, এই বোতলটির চার্জ দুদিন পর্যন্ত থাকবে। যদিও কতটুকু ব্যবহার হচ্ছে বোতলটি তার ওপরও নির্ভর করবে। ৪০টি পানীয় প্রতিষ্ঠানের সাথে প্রতিষ্ঠানটি চুক্তি করেছে। এই ফুয়েল পডে ভিটামিন সহ বিভিন্ন ফ্লেভারের জুস তৈরি করা যাবে। ডাবের পানির পুষ্টিগুণ সম্পর্কেও তথ্য দেবে বোতলটি। ফিটবিট অ্যাপসের মাধ্যমে শরীর স্বাস্থ্য সুস্থ রাখার জন্য পরামর্শ দেবে বোতলটি।

এটি প্রযুক্তি পণ্যটি প্রতিষ্ঠানটির প্রথম পণ্য। খেলোয়ার, ব্যায়ামবিদ এবং শারীরিক কসরতবিদদের জন্য বোতলটি প্রয়োজনীয় পানীয় সরবরাহ করতে পারদর্শী। ১০ রকমের সম্পূরক পডের সমন্বয়ে গঠিত এই বোতলগুলোর দাম পড়বে ১৯৫ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ১৫ হাজার ৬০০ টাকা।






মন্তব্য চালু নেই