মেইন ম্যেনু

পাবনার ঈশ্বরদীতে আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

পাবনার ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন সম্ভাব্য ৫জন প্রার্থীর মধ্যে আ.লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান রিপন বিশ্বাস নির্বাচন অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন। এ সময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনিছুন্নবী বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তাফা চান্না, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসাহাক আলী মালিথা, ছাত্রলীগ সভাপতি জুবায়ের বিশ্বাস, আওয়ামী লীগ নেতা সাদেক আলী বিশ্বাস, আকাল সরদার, খালেক মালিথা, আতিয়ার রহমান ভোলা, সানোয়ার রহমান লাবুসহ সমর্থকরা উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী রিপন বিশ্বাস ছাড়াও সাবিনা ইয়াসমিন, এমলাক হোসেন বাবু, সুফিয়া খাতুন, শফিউল আলম বিশ্বাস মনোনয়নপত্র ক্রয় করেন। কিন্তু দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তারা মনোনয়নপত্র দাখিল থেকে বিরত থাকেন। অনুষ্ঠিত্বব্য উপ-নির্বাচনে বিএনপি-জামায়াত, জাতীয় পার্টি, জাসদ বা অন্য কোনো দল এমনকি স্বতন্ত্র কোনো প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন নি।

ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান সাজাহান আলী ছানা সরদার গত ১ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় তাঁর পদটি শূন্য ঘোষণা করা হয়। পাবনা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঈশ্বরদী উপজেলায় ১৪ জুলাই এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে উপ-নির্বাচনের জন্য নতুন তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিলে ২৫ আগস্ট ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার ৩ আগস্ট। প্রত্যাহার ১১ আগস্ট এবং প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়েছে ১২ আগস্ট। উপজেলার মোট ভোটার রয়েছে দুই লাখ ২৫ হাজার ৫৪৯ জন।

এরমধ্যে পুরুষ এক লাখ ১৪ হাজার ৬১৩ ও নারী ভোটার এক লাখ ১০ হাজার ৯৩৬ জন। উল্লেখ্য কোনো প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় আসাদুজ্জান রিপন বিশ্বাসের মনোনয়নপত্র বাছাই পর্বে বৈধ ঘোষণা হলেই বিনা প্রতিদ্বন্দীতায় উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবে।






মন্তব্য চালু নেই