মেইন ম্যেনু

পারফিউমের সুগন্ধ বেশি সময় ধরে রাখার দারুণ ৩টি উপায়

পারফিউমের সুগন্ধ গায়ে মাখার একটিমাত্র কারণই রয়েছে, আর তা হলো দেহের অন্যান্য গন্ধ যাতে ঢাকা পড়ে যায় পারফিউমের সুগন্ধে।

কিন্ত লক্ষ্য করে দেখবেন অনেক সময়েই পারফিউম ব্যবহারের কিছুক্ষণ পরই সুগন্ধ উবে যায়। অনেকেই অনেক ধরণের নামি দামী পারফিউম ব্যবহার করেন যাতে করে এর সুগন্ধ অনেকটা সময় গায়ে থাকে। কিন্তু দামী পারফিউমের সাথে দেহে সুগন্ধ ধরে রাখার তেমন কোনো সম্পর্ক নেই। দেহে অনেকটা সময় পারফিউমের সুগন্ধ ধরে রাখার সম্পর্ক রয়েছে এর ব্যবহারের উপরে। একটু ট্রিক খাটিয়ে পারফিউম ব্যবহার করলেই এর সুগন্ধ দেহে থাকবে অনেকটা সময়। জানতে চান কী সেই গোপন উপায়গুলো? চলুন জেনে নেয়া যাক।

১) পারফিউমের উপকরণ দেখে কিনুন

পারফিউমের সুঘ্রাণ অনেকাংশে ধরে রাখে পারফিউমে ব্যবহৃত বিশেষ ধরণের তেল। ‘নিজের পছন্দের পারফিউমের বোতলটি হাতে নিয়ে দেখুন। যদি এর উপকরণে তেলের মাত্রা বেশি থেকে থাকে তাহলে মাত্র ২/১ স্প্রেতেই আপনার দেহে সুগন্ধ থাকবে পুরোদিন। আর যদি পারফিউমে পানি ও অ্যালকোহলের মাত্রা বেশি থাকে তাহলে কিছুক্ষণ পরই এর সুঘ্রাণ উবে যাবে’, বলে জানান পারফিউম এক্সপার্ট হজকিন্স। চেনার উপায় জানতে চান? তাহলে পারফিউমের গায়ে ‘eau de parfum’ লেখা দেখে কিনুন এবং ‘eau de toilette’ লেখা পারফিউম এড়িয়ে চলুন।

২) পারফিউম ব্যবহার করুন চুলে ও কাপড়ে

পারফিউমের সুঘ্রাণ অনেকটা সময় আপনার দেহে থাকবে যদি আপনি পারফিউম সঠিকভাবে ব্যবহার করেন। চুল এবং কাপড়ে পারফিউম ব্যবহার করলে অনেকটা সময় পারফিউমের সুঘ্রাণ ধরে রাখতে পারবেন। ত্বকে পারফিউম স্প্রে করলে তা কিছুক্ষণ পরেই উবে যাবে।

৩) পারফিউম রাখুন ঠাণ্ডা ও অন্ধকার স্থানে

পারফিউম কেমিক্যাল দ্বারা তৈরি। সুতরাং এটি খুবই স্বাভাবিক যে পারফিউম আলো এবং তাপে অক্সিডাইজ হয়ে যেতে পারে। অক্সিডাইজ হয়ে যাওয়া পারফিউমের ঘ্রাণ নষ্ট হয়ে যায় এবং তা দেহে বেশিক্ষণ থাকেও না। তাই যদি অনেকটা সময় দেহে পছন্দের পারফিউমের সুঘ্রাণ ধরে রাখতে চান তাহলে পারফিউমের বোতল রাখুন ঠাণ্ডা ও অন্ধকার স্থানে।






মন্তব্য চালু নেই