মেইন ম্যেনু

পারিবারিক ভ্রমণের জন্য সবচেয়ে দারুণ ৫টি জায়গা

বন্ধুরা মিলে ঝটপট পরিকল্পনা করা বেড়িয়ে আসা যায় যেকোন জায়গা থেকে। কিন্তু পরিবার নিয়ে বেড়ানো এক বিশাল বিপত্তি। কোথায় যাবেন, কিভাবে থাকবেন, নিরাপত্তা কেমন, সবার পছন্দ মিলবে কিনা এমন নানান সমস্যা তখন সামনে চলে আসে। পারিবারিক ট্যুরগুলোতে মূল মনোযোগ থাকে বাচ্চাদের দিকে। তাদের স্বাচ্ছন্দ্য, আনন্দে যেন কোন কমতি না থাকে সেটাই থাকে সবার মূল লক্ষ্য। শিশুদের নিয়ে চমৎকার উপভোগ্য ট্যুরে যেতে পারেন এই জায়গাগুলোয়-

লিগোল্যান্ড
লিগো মানেই সৃষ্টিশীলতা। লিগোর রাজ্যে শিশুদের নিয়ে হারিয়ে যাওয়ার চেয়ে দারুণ কি হতে পারে? সেই আয়োজন নিয়েই লিগোল্যান্ড। এটি পরিবারের সাথে সময় উপভোগ করার জন্য সবচেয়ে চমৎকার বিনোদন পার্ক। এ যেন এক যাদুর পৃথিবী। সব বয়সের বাচ্চাদের জন্য নানান আয়োজন নিয়ে দাঁড়িয়ে আছে পার্কটি। একদিনে এর সমস্ত আনন্দ উপভোগ করা অসম্ভব। এখানে আলাদা আলাদা ১০টি জোন আছে। প্রত্যেকটাই বাচ্চাদের জন্য সাজানো, তবে পরিবারের অন্য সদস্যরাও হতাশ হবেন না নিশ্চিত। মিনিল্যান্ড এই পার্কের সবচেয়ে বড় আকর্ষণ, যেখানে ক্ষুদ্র ক্ষুদ্র সৃষ্টির সাথে দেখা হবে আপনার যেগুলো তৈরি করা হয়েছে ২০ মিলিয়ন লিগোর ব্লক ব্যবহার করে। এখানে ৭ থেকে ১৩ বছরের বাচ্চারা অভিভাবকের সাথে ঘুরে বেড়ায়, একদিনে তারা ড্রাইভ করাও শিখতে পারে! ড্রাইভিং ভাল হলে তাদেরকে পার্কের পক্ষ থেকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া হয়, যা শুধু পার্কের ভেতরে গ্রহণযোগ্য। আরও অনেক মজার আয়োজন আছে যা বাচ্চাদের জন্য শিক্ষণীয় তো বটেই আবার মজারও।

ডিজনিল্যান্ড পার্ক, প্যারিস
ডিজনিল্যান্ডে প্রবেশের সাথে সাথেই নানান রকম বিস্ময় স্বাগত জানাবে আপনাকে। তৈরি হন। আপনার সাথে দেখা হবে জলদস্যুদের, দেখা হবে পরীদের, কার্টুনের মজার মজার সব চরিত্রদের। ডিজনিল্যান্ডে আছে কল্পনার জগতের সব চরিত্রদের ভিড় যা এতদিন দেখেছি শুধু টিভির পর্দায়। এই পার্কে আছে দুইটি থিম পার্ক, একটি শপিং সেন্টার, একটি ডাইনিং ডিসট্রিক্ট এবং বিনোদনকেন্দ্র। শুধু যে স্বপ্নের চরিত্রগুলোর দেখা মিলবে তাই নয়, মজার মজার রোমাঞ্চকর রাইডের ব্যবস্থাও আছে।

একুয়া ফ্যান্টাসি
তুরষ্কের বিখ্যাত ওয়াটার পার্ক এটি। প্রতিদিন ৫০০০ মানুষ ভিড় জমায় এই বিনোদন পার্কে। বাচ্চাদের জন্য স্লাইড, ওয়েভ পুলসহ নানান ব্যবস্থা তো আছেই, আপনার জন্যও আছে মজার মজার আয়োজন। এটি তৈরি করা হয়েছে মধ্যযুগীয় নির্মাণশৈলীর আদলে, এর ক্যাসল, সিঁড়ি, টাওয়ার যেকোন জায়গা থেকে লাফিয়ে পড়তে পারেন সোজা পানিতে। এখানে একটি ক্লাব আছে যেখানে তরুণরা শিখতে পারে নতুন অনেক কিছু। বাচ্চাদের খেলাগুলো তৈরি গল্প, কল্পনা আর বাস্তবতার অনন্য মিশেলে। আবার তাদের জন্য আলাদা ক্লাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারে তারা, প্রকাশ করতে পারে তাদের মেধা, সৃজনশীলতা।

কাভালিনো বিয়ানকো
এটি একটি বিলাসবহুল ৪ তারকা হোটেল। তবে পরিবার নিয়ে বেড়ানোর জন্য এটি যেন স্বর্গ। এটি ১২৫০ মিটার এলাকা জুড়ে করা, বিভিন্ন আয়োজনে ভরপুর একটি হোটেল। শুধু এখানেই একটি ট্রিপ কাটিয়ে যেতে পারেন নিশ্চিন্তে। সবচেয়ে দারুণ ব্যাপার হল, শিশুরা এখানেই এতই নিরাপদ যে, আপনার সারাক্ষণ তাদের সাথে সাথে থাকার দরকার নেই। তাদের দেখাশোনা করার লোকই আছে আলাদা। মজার মজার সব খেলায় তাদের মাতিয়ে রাখে এই গাইডরা। আপনিও পেয়ে যাবেন অবসর। বিউটি স্যালনে একটা চমৎকার স্পা অথবা শপিং মলে সেরে ফেলতে পারেন কেনাকাটা এই সুযোগে।

হলিডে ভিলেজ রহডস
গ্রিসের দারুণ একটি রিসোর্ট হল এই হলিডে ভিলেজ। কলম্বিয়ার উপত্যকা ধরে এগিয়ে বিচ থেকে মাত্র ১৫০ মিটার দূরত্বে এর অবস্থান। সব বয়সের বাচ্চাদের জন্য চমৎকার সব আয়োজন আছে এখানে। আলাদা করে করা হয়েছে কিডস ক্লাব, টিন ক্লাব এবং সাঁতার একাডেমী। এর প্রাকৃতিক সৌন্দর্য এমন যে বড়রাও হতাশ হবেন না। আপনার শিশুকে রোমাঞ্চকর আনন্দের অনুভূতি দিতে নিশ্চিন্তে চলে যেতে পারেন এখানে। শত শত মনোমুগ্ধকর আয়োজনে সার্থক হবে বাৎসরিক ছুটি। ভলিবল খেলা থেকে শুরু করে নানান রকম ইন্ডোর আউটডোর খেলা, সিনেমা দেখা, রাইডে চড়া সবই হবে এখানে।






মন্তব্য চালু নেই