মেইন ম্যেনু

পারিশ্রমিক পরিশোধ না করার অভিযোগ এনেছেন আফ্রিদি

কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ৭১ রানে হেরে বিপিএলের লিগ পর্ব থেকে বিদায় নিয়েছে সিলেট সুপারস্টার্স। স্বাভাবিকভাবেই দলটির খেলোয়াড়-কর্মকর্তা থেকে শুরু করে মালিকপক্ষও হতাশ। এমন হতাশাজনক সময়ে মালিকপক্ষের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন শহীদ আফ্রিদি। সিলেট সুপারস্টার্সের অধিনায়কের দায়িত্ব পালন করা পাকিস্তানের তারকা অলরাউন্ডারের দাবি, বিপিএল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলেও এখনো কয়েকজন খেলোয়াড় পারিশ্রমিক পাননি।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলা শেষে সংবাদ সম্মেলনে আফ্রিদি বলেন, ‘আমি মনে করি বিসিবি সফলভাবে বিপিএলের তৃতীয় আসর আয়োজন করছে। কিন্তু হতাশাজনক হলেও সত্যি, সিলেটের কয়েকজন খেলোয়াড় আমাকে জানিয়েছে যে তারা এখনো পারিশ্রমিক পায়নি। বিসিবি খেলোয়াড়দের টাকা পরিশোধের দায়িত্ব নিয়েছে। আশা করি তারাই এর সঠিক সমাধান খুঁজে বের করবে।’

তিনি নিজে টাকা পেয়েছেন কি না- এমন প্রশ্ন করা হলে আফ্রিদি বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না। তবে এটুকু বলতে পারি, পারিশ্রমিক ঠিকভাবে পেলে খেলোয়াড়দের পারফরম্যান্স আরো ভালো হতো, প্রতিযোগিতা আরো জমজমাট হতো।’

বিপিএলের প্রথম দুই আসরেও এমন অভিযোগ ছিল। তাই শেষ পর্যন্ত বিসিবি নিজ দায়িত্বে খেলোয়াড়দের পারিশ্রমিক দিয়েছিল। এবারের প্রতিযোগিতা শুরু হওয়ার আগেও বিপিএল গভর্নিং কাউন্সিল ঘোষণা দিয়েছিল, কোনো ফ্র্যাঞ্চাইজ খেলোয়াড়দের টাকা না দিলে বিসিবি দায়িত্ব নিয়ে তাদের পারিশ্রমিক পরিশোধ করবে।

খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়ে জটিলতা তো আছেই। এবারের বিপিএল অন্য একটি ন্যক্কারজনক ঘটনার কারণেও কলঙ্কিত। গত ২৩ নভেম্বর প্রতিযোগিতার দ্বিতীয় দিনে চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালকে গালিগালাজ করার অভিযোগ উঠেছিল সিলেট সুপারস্টার্সের ফ্র্যাঞ্চাইজ আলিফ গ্রুপের চেয়ারম্যান আজিজুল ইসলামের বিরুদ্ধে। সেই ঘটনাও তদন্ত করছে বিসিবি।






মন্তব্য চালু নেই