মেইন ম্যেনু

পায়ের জুতো বলবে মনের খবর !

পৃথিবীতে কতো কিছুরই না উদ্ভাবন ঘটেছে। যা মানুষ আগে কখনোই কল্পনা করতো তাও এসেছে বিজ্ঞাণের কল্যাণে মানুষের হাতের নাগালে। এবার তেমনই এক আবিস্কার স্মার্ট জুতো। যে জুতো বলে দিবে অনায়সে মনের খবর!

মনের খবর বলতে পারে এমন প্রযুক্তির জুতো তৈরি করেছে লেনোভো৷এই স্মার্ট জুতো আপনার পায়ে থাকলে তার পাশেই থকবে একটা প্যানেল৷ আর ওই প্যানেলেই থাকবে স্মার্ট ফোন সহ একটি লেজর প্রোজেক্টর৷ এই জুতো দৌড়নোর সময় আপনার পায়ের স্মার্ট ফোনটির মধ্যে দিয়ে আপনাকে সব গুরুত্বপূর্ণ তথ্য এনে দেবে৷

কোন দিকে হাঁটবেন কোন পথে চললে আপনি পাবেন কফি শপ সব ভেসে আসবে আপনার জুত থেকে। কেবল তাই নয়, নয়া এই জুতো ব্যবহার করার জন্য যে নয়া স্মার্ট ফোনটি আনছে বেজিং জায়েন্ট লেনোভো তাতে থাকছে ভার্চুয়াল কি বোর্ড। ফোনটি কোনও টেবিলে রেখে এক সুইচে আপনার সামনে ভেসে উঠবে এক কি বোর্ড। টেবিলের ভার্চুয়াল কি বোর্ডে টাইপ করলে মিলবে আসল লেখা।

এছাড়াও লেনোভো আরও নতুন এমন কিছু প্রযুক্তি আনছে যা আপনার চোখ ধাঁধিয়ে দিতে পারে৷ একটি ঘড়ি নিজের আয়তনের ২০ গুণ বড়ো হয়ে ধরা দেবে আপনার চোখে৷ এরকমই একটি ম্যাজিক ভিউ নিয়ে লেনোভোর স্মার্ট ঘড়ি আসছে বাজারে৷

সংস্থার তরফে সব কোটি প্রোডাক্টের দাম কতো হতে পারে তা জানানো না হলেও বিশেষজ্ঞ মহলের ধারণা সম্পূর্ণ প্রোডাক্টটির দাম হতে চলেছে ২০০ মার্কিন ডলার।






মন্তব্য চালু নেই