মেইন ম্যেনু

পিএসএলের প্রথম শিরোপা ইসলামাবাদের

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উদ্বোধনী আসরের শিরোপা ঘরে তুলেছে ইসলামাবাদ ইউনাইটেড। ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্সকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা জেতে মেন্টর ওয়াসিম আকরাম ও মিসবাহর নেতৃত্বাধীন দলটি।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইসলামাবাদ অধিনায়ক মিসবাহ-উল হক। ব্যাটিংয়ে নেমে কোয়েটা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে। জবাবে ৪ উইকেট হারানো ইসলামাবাদ হাতে ৮ বল রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

ব্যাটিংয়ে নেমে কোয়েটার শুরুটা ভালো হয়নি। ওপেনার বিসমিল্লাহ খানকে (০) ফিরিয়ে দেন ইসলামাবাদের পেসার মোহাম্মদ ইরফান। তবে, আরেক ওপেনার আহমেদ শেহজাদ করেন ইনিংস সর্বোচ্চ ৬৪ রান। ৩৯ বলে ৯টি চার আর একটি ছক্কায় শেহজাদ তার ইনিংসটি সাজান।

তিন নম্বরে নামা কেভিন পিটারসেন ১৮ বলে ১৮ রান করে বিদায় নেন। চার নম্বরে নামা লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারা দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন। মাত্র ৩২ বল মোকাবেলা করে লঙ্কান এ গ্রেট তার ইনিংস সাজান ৭টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারির সাহায্যে।

গ্রান্ট ইলিয়ট ১২ রান করে অপরাজিত থাকেন। ১৩ রান আসে আনোয়ার আলির ব্যাট থেকে।

ইসলামাবাদের হয়ে ৩৬ রানে ৩ উইকেট নেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দুটি উইকেট পান মোহাম্মদ ইরফান। একটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও মোহাম্মদ সামি।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন ইসলামাবাদের দুই ওপেনার ডোয়েন স্মিথ ও সারজিল খান। ৩৪ বলে তারা ৫৪ রান তোলার পর সারজিল(১৩) আউট হলেো আরেক ওপেনার স্মিথ ৫১ বলে করেন ৭৩ রান। তিন নম্বরে নেমে ব্রাড হাডিন করেন ৬১ রান।

ম্যাচ সেরা হন অনবদ্য ৭৩ রানের ইনিংস খেলা স্মিথ। আর সিরিজ সেরা হয়েছেন ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা। সেরা ফিল্ডার ও ব্যাটসম্যানের পুরস্কার পান উমর আকমল এবং সর্বোচ্চ উইকেট শিকারি ক্যারিবীয় তারকা রাসেল।






মন্তব্য চালু নেই