মেইন ম্যেনু

পিএসসি ও জেএসসি পরীক্ষার ফল কাল

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফল আগামীকাল বৃহস্পতিবার প্রকাশ করা হবে। সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়া হবে। পরে বেলা সাড়ে ১২টার দিকে পিইসি এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেয়া হবে। বেলা দেড়টার দিকে আসবে জেএসসি ও মাদ্রাসার জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শেষ হওয়ার কথা জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়ার পর দুই মন্ত্রণালয় আনুষ্ঠানিক ঘোষণা দেবে।

১ নভেম্বর শুরু হয় জেএসসি-জেডিসি পরীক্ষা। শেষ হয় ১৮ নভেম্বর। এবার এ পরীক্ষায় অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী। এরমধ্যে জেএসসিতে ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ এবং জেডিসিতে পরীক্ষার্থী ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ জন রয়েছে। অপরদিকে ২২ নভেম্বর শুরু হয় পিইসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। শেষ হয় ৩০ নভেম্বর। দুটি পরীক্ষায় ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।






মন্তব্য চালু নেই