মেইন ম্যেনু

পিস টিভি বন্ধে পরিণতি হবে মারাত্মক ও ভয়াবহ, হুঁশিয়ার গিলানির

ভারতীয় ইসলাম প্রচারক ও ধর্মতত্ত্বের পণ্ডিত ডাঃ জাকির নায়েক ও তার টিভি চ্যানেল পিস টিভির বিরুদ্ধে যেকোনো ধরনের পদক্ষেপের পরিণতি বেশ ভয়াবহ ও মারাত্মক হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন কাশ্মীরের স্বাধীনতাকামী রাজনৈতিক দল হুরিয়াত চেয়ারম্যান সৈয়দ আলী গিলানি।

জাকির নায়েককে ইসলামের প্রকৃত বার্তার প্রচারক ও শিক্ষক বলে বর্ণনা করেছেন সৈয়দ আলী গিলানি। তিনি বলেন, সংঘ পরিবার (ভারতের হিন্দুত্ববাদী গোষ্ঠী ‌‘রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ’র প্রতি ইঙ্গিত করে) ইসলামের বিরুদ্ধে পরোক্ষ যুদ্ধ শুরু করেছে। পিস টিভি সারা বিশ্বে সবচেয়ে বেশি মানুষ দেখে থাকে।’

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘পিস টিভি বা জাকির নায়েককে ক্ষতি করার কোনো প্রচেষ্টা কাশ্মীরে জোরালো প্রতিক্রিয়া রাখবে।’

এদিকে জাকির নায়েকের উপর ভারত সরকারের নজরদারি বাড়ানোর প্রেক্ষিতে তুমুল বিক্ষোভ দেখিয়েছে কাশ্মীরবাসী। সেখানে তার সমর্থকদের পক্ষে সমর্থন দিয়েছে হুরিয়াতও।

কাশ্মীর উপত্যকার শ্রীনগরের প্রেস এনক্লেভে প্রতিবাদ সমাবেশ করেছে জাকির নায়েকের বেশ কিছু সমর্থক। এ সময় সমাবেশের আয়োজকদের একজন মোহাম্মদ আমির বলেন, টিভিতে তার [জাকির নায়েক] বক্তব্য প্রচার বা তার টিভি চ্যানেল নিষিদ্ধের উদ্যোগের পরিণতি বেশ ভয়ানক হবে।

এদিকে, ভারত সরকার ইতোমধ্যে দেশটিতে পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ করেছে। সেইসঙ্গে জাকির নায়েকের বিভিন্ন কর্মকাণ্ডের বিরুদ্ধে তদন্ত শুরুরও নির্দেশ দিয়েছে দেশটি।






মন্তব্য চালু নেই