মেইন ম্যেনু

পীরগঞ্জে ২৮ বছর ধরে সেতু আছে সড়ক নেই

ঠাকুরগাঁও :সংযোগ সড়ক না থাকায় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আমসারা খালের উপর সেতুটি ২৮ বছর ধরে বিচ্ছিন্ন অবস্থায় পড়ে রয়েছে। ১৯৮৭-র বন্যায় সেতুর দুই পারের রাস্তাটি খালে বিলীন হলেও অদ্যাবধি তা মেরামত করা হয়নি।

জেলার পীরগঞ্জের জাবরহাট ইউনিয়নের জাবরহাট-বোচাগঞ্জ সংযোগ সড়কের এই সেতু অকেজো থাকায় ভোগান্তি পোহাচ্ছেন ১০-১২টি গ্রামের কয়েক হাজার মানুষ। এ ইউনিয়নের খাড়িপাড়া গ্রামের কৃষক আব্দুল খালেক জানান, বর্ষায় কোমর পানি পাড়ি দিতে হয়। এলাকাবাসী এটা মেরামতের জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও ব্যর্থ হয়েছে। সব সময় প্রশাসন আশ্বাস দিলেও কাজ হয়নি বলে জানান তিনি। গ্রামবাসী আমাদের প্রতিনিধিকে জানান, সড়কটি মেরামত না করায় ছেলে-মেয়েদের বর্ষায় অনেক পথ ঘুরে স্কুলে যেতে হয়।

স্বাধীনতার আগে তৈরি সেতুটি ৮৭’তে সড়ক বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে খালের পূর্ব পাড়ের কয়েকটি গ্রামের সাথে জাবরহাট ইউনিয়ন পরিষদের পশ্চিম পাড় এবং বোচাগঞ্জ উপজেলার সঙ্গে যোগাযোগে ভোগান্তি বাড়ে। এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ তাজমিল খান বলেন “ বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন,”দেরিতে হলেও এটি মেরামত করা হবে। বিষয়টি আমি স্থানীয় এমপিকে জানিয়ে দ্রুত কাজ শুরু করার আবেদন কবেছি।






মন্তব্য চালু নেই