মেইন ম্যেনু

পুরনো আসবাবে ঘরের নতুন সাজ

যেকোনো ঘরের সৌন্দর্য প্রকাশ পায় ব্যবহৃত আসবাবের মাধ্যমে। শুধু প্রয়োজন মেটানো নয়, রুচির প্রকাশে আসবাবের গুরুত্ব অপরিসীম। তবে ঘর সাজাতে সবার পক্ষে নতুন আসবাব কেনা বা বানানো সব সময় সম্ভব হয় না। সাধ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে পুরনো আসবাবেই প্রকাশ করতে পারেন নিজের রুচি। বিভিন্ন ডিজাইনের সবরকম আসবাবের দাম থাকবে হাতের নাগালে।

পুরনো আসবাবের দোকান গুলোতে ঘরের নিত্যব্যবহার্য সব ধরনেরই আসবাব পাওয়া যায়। চেয়ার, টেবিল, খাট, আলমারি, শোকেস, ড্রেসিং টেবিল, ডাইনিং টেবিল, ওয়্যারড্রব, আলমারি, বুক সেলফসহ প্রয়োজনীয় আরও অনেক কিছু।

তবে অবশ্যই আসবাবপত্র কেনার আগে সেটি ভালোভাবে পরীক্ষা করে নিতে হবে। কয়েকটি দোকান ঘুরে দরদাম যাচাই করে পছন্দসই আসবাব কিনতে হবে। বিক্রেতারা অনেক সময় কয়েকগুণ বেশি দাম চেয়ে থাকে। তাই দরদাম করে কেনা ভালো। আসবাবগুলো যেহেতু পুরনো তাই পরিবহনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।

প্রতিটি চেয়ারের দাম পড়বে ৭০ থেকে ১৮০ টাকা। তবে ডাইনিং টেবিল সেটের প্রতিটি চেয়ারের দাম একটু বেশি হতে পারে। এক্ষেত্রে একটি চেয়ার ১৮০ থেকে ৪০০ টাকায় পাওয়া যাবে। ডাইনিং টেবিলের দাম পড়বে ৫৫০ থেকে ১২৫০ টাকা। পুরো সেটটা কিনতে চাইলে ১ থেকে দেড় হাজার টাকার মধ্যেই পাবেন। সাধারণ টেবিলের দাম পড়বে ২৫০ থেকে ৩০০ টাকা আর বক্স ও র‌্যাকসহ টেবিলের দাম ২৫০ থেকে ৩৫০ টাকা। সিঙ্গেল খাট পাওয়া যাবে ২৮০ থেকে ৪০০ টাকায়, সেমি ডাবল খাট ৫০০ থেকে ১ হাজার ২০০ টাকায় আর ডাবল খাটগুলোর দাম ৮০০ থেকে ২ হাজার টাকায়।

তবে বক্স খাটগুলোর দামটা বেশি। কাঠে খোদাইয়ের কাজ করা বক্স খাটগুলো পাওয়া যাবে ২ হাজার ৫০০ থেকে ৪ হাজার ৫০০ টাকা বা তারও বেশি। বিভিন্ন সাইজের আলমারিগুলোর দাম ৮০০ থেকে ২ হাজার ৫০০ টাকা। বিভিন্ন আকার ও ডিজাইনের ওয়ারড্রয়ারের দাম পড়বে ১ হাজার থেকে ১ হাজার ৮০০ টাকা।






মন্তব্য চালু নেই