মেইন ম্যেনু

পুরনো স্কেলেই শিক্ষকদের ফেব্রুয়ারির বেতন ছাড়

ফেব্রুয়ারি মাসের বেতনও পুরনো স্কেলে পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৫ লাখ শিক্ষক-কর্মচারী।

রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম সিদ্দিকি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেতন-ভাতা ছাড়ের বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, অর্থ ও শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা না আসায় সপ্তম জাতীয় বেতন স্কেল অনুযায়ীই তাদের বেতন-ভাতা ছাড় করেছে মাউশি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা ছাড় হয়েছে।

মো. শফিকুল ইসলাম সিদ্দিকি জানিয়েছেন, আজ ২৮ ফেব্রুয়ারি এমপিওর (বেতন) ১২টি চেক (স্মারক নং-৩বি/৭৩হি:/২০১৪/১১৮৮/৪ হিসাব, তারিখ: ২৮/০২/২০১৬) ছাড় করা হয়েছে। চেক পত্রের মারফত অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেডের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

আগামী ৬ মার্চ পর্যন্ত সংশিষ্ট শাখা ব্যাংক হতে শিক্ষক-কর্মচারীগণ তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের মাধ্যমে ডিসেম্বর মাসের বেতন-ভাতাদির সরকারি অংশ তুলতে পারবেন।

উল্লেখ্য, গত জানুয়ারি মাসের বেতন-ভাতার এমপিও কপি/ভাউচার সংশ্লিষ্ট ব্যাংকে নির্ধারিত সময়ের মধ্যে না পৌঁছানোর কারণে অথবা অন্য কোনো কারণে যেসব প্রতিষ্ঠান বেতন-ভাতা তুলতে পারেনি, সেসব প্রতিষ্ঠান বর্তমান মাসের নির্ধারিত সময়ের মধ্যে তা তুলতে পারবে।






মন্তব্য চালু নেই