মেইন ম্যেনু

পুরুষদের ম্যাচে মহিলা আম্পায়ারদের ইতিহাস

আইসিসির ইতিহাসে এই প্রথম কোনো পুরুষদের ম্যাচে একসঙ্গে দুই মহিলা আম্পায়ার দায়িত্ব পালন করলেন। রবিবার আইসিসির ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশনে নাইজেরিয়া এবং ওমানের ম্যাচে ওই দুই মহিলা দায়িত্ব পালন করেন। ম্যাচটিতে ওমান ১৮১ রানে নাইজেরিয়াকে হারায়।

ইংল্যান্ডের সুই রেডফের্ন, ওয়েস্ট ইন্ডিজের জ্যাকুলিন উইলিয়ামস হলেন ইতিহাস গড়া দুই মহিলা। পুরুষ আম্পায়ার ডডলাসের সঙ্গে রেডফের্ন মাঠে দায়িত্ব পালন করেন। উইলিয়ামস ছিলেন থার্ড আম্পায়ার।

আইসিসির পুরুষদের ম্যাচে এই প্রথম একাধিক মহিলা আম্পায়ার এক ম্যাচে দায়িত্ব পালন করলেও মহিলাদের টুর্নামেন্টে আগে এক সঙ্গে একাধিক মহিলা আম্পায়ার দেখা গেছে। বিশেষ করে টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের সময় এই চিত্র ছিল চোখে পড়ার মতো।

এর আগে মহিলা বিশ্বকাপের কোয়ালিফাইং ম্যাচে এক সঙ্গে চারজন মহিলা আম্পায়ার দায়িত্ব পালন করেছেন। তাদের মধ্যে দুই জন ছিলেন রেডফের্ন এবং উইলিয়ামস।

৩৮ বছর বয়সী রেডফের্ন ইংল্যান্ড নারীদলের সাবেক টেস্ট ক্রিকেটার। তার চেয়ে দুই বছরের বড় উইলিয়ামস ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টুর্নামেন্টের পরিচিত মুখ। সেখানে ৫০ ওভারের ম্যাচেও দায়িত্ব পালন করেছেন তিনি।






মন্তব্য চালু নেই