মেইন ম্যেনু

পুরুষের ভায়াগ্রা নিয়ন্ত্রণ করে যে সব ফল

যে হারে জীবনধারা পালটাচ্ছে, তাতে অনেক পুরুষেরই যৌনসঙ্গমে অক্ষমতা তৈরি হচ্ছে। সেই সঙ্গে লোপ পাচ্ছে বীর্যের মান। সন্তানের জন্মে হচ্ছে বিলম্ব।

তাই নানাবিধ ব্যয়বহুল চিকিৎসা ও ভায়াগ্রা, এমন একটি ওষুধ যা খেলে পুরুষাঙ্গ সঙ্গমের উপযুক্ত হয়ে ওঠে এর সাহায্যেই কার্যসিদ্ধি করছেন অনেকে।

তবে ভায়াগ্রার পার্শ্বপ্রতিক্রিয়াগুলি কী মারাত্মক‍! হার্ট অ্যাটাক, দৃষ্টিশক্তি লোপ, হাত-পা ফোলা, শ্বাসকষ্টের মতো একাধিক শারীরিক সমস্যা দেখা দিতে পারে ভায়াগ্রা খেলে। ফলে সতর্ক হন। নিয়মিত ভায়াগ্রা ত্যাগ করে এমন কিছু ফল খাদ্যতালিকায় যোগ করুন যা ভায়াগ্রার মতোই কাজ দেবে।

আসুন জেনে নেই কোন ফলগুলো ভায়াগ্রার মত কাজ করে –

১। বেদানাঃ

যৌনজীবনের বেদনাকে ভুলিয়ে দিতে পারে বেদানা। এই ফল অ্যান্টিঅক্সিডেন্টসে ভরপুর। একটি মাঝারি আকারের বেদানার রস ১০০ শতাংশই ভায়াগ্রার মতো কাজ করে। পুরুষের এনার্জিকে অনেকটাই বাড়িয়ে দিতে সক্ষম।

২। তরমুজঃ

দেশবিদেশের সমীক্ষায় প্রকাশিত হয়েছে, তরমুজ হল সেই ফল যেটি পুরোপুরি ভায়াগ্রার মতো কাজ করে পুরুষশরীরে। তরমুজে উপস্থিত সিট্রুলিন অ্যামাইনো অ্যাসিড রক্তনালীকে শান্ত রাখে, নাইট্রিক অক্সাইড তৈরি করে। যৌনতৃপ্তি আনতে এই নাইট্রিক অক্সাইডই দারুণ কার্যকরী ভূমিকা পালন করে। আবেগকেও বাড়িয়ে তোলে।

৩। স্ট্রবেরিঃ

ভিটামিন C-তে ভরপুর স্ট্রবেরি বীর্যের কোয়ালিটি বাড়ায়। নিয়মিত স্ট্রবেরি খেলে মিলনেচ্ছাও বাড়ে সমান তালে।

৪। কলাঃ

কলা ও যৌনতা নিয়ে এমনিতেই অনেক হাসিঠাট্টা আছে। তবে সত্যি বলতে কী, কলাও ভায়াগ্রার সমতুল্য। কলায় থাকে প্রচুর পটাশিয়াম ও ভিটামিন B। নিয়মিত কলা খেলে এনার্জি বাড়ে। অনেকক্ষণ টিকে থাকে মিলনের ইচ্ছেও। টেস্টোস্টেরন হরমোনের উৎপাদনে বৃদ্ধি ঘটায় কলা।

৫। কাঠবাদাম ও ড্রাই ফ্রুটঃ

বাদাম ও ড্রাই ফ্রুট ভিটামিট B3তে ভরপুর। নিয়ম করে খেলে ক্লান্তি দূর হয়। এনার্জি বাড়ে। যৌনমিলনে তৃপ্ত হতে চাইলে বাদাম ও ড্রাই ফ্রুট ভায়াগ্রার মতোই কাজ করে।






মন্তব্য চালু নেই