মেইন ম্যেনু

পুরুষ থেকে নারী হলেন ‘ম্যাট্রিক্স’ ছবির নির্মাতা

হলিউডের সাই-ফাই(বৈজ্ঞানিক কল্প কাহিনী) সিনেমায় এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় ছবির নাম ‘ম্যাট্রিক্স’। যারা বৈজ্ঞানিক কল্পকাহিনী পছন্দ করেন, তাদের কাছে ‘ম্যাট্রিক্স’ একটি অসাধারণ নামও বটে। আর এই সিনেমা নির্মাণ করে বিশ্বের দর্শকদের কাছে দুই ভাই লরেন্স ওয়াকিওস্কি এবং এন্ড্রু ওয়াকিওস্কি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে নিয়েছেন। কিন্তু হঠাৎ করেই ‘ম্যাট্রিক্স’ নির্মাতা লরেন্স ওয়াকিওস্কি পুরুষ থেকে নারীতে রূপান্তরিত হয়ে চমকে দিয়েছিলেন সবাইকে। আর এবার ভাইয়ের দেখাদেখি ‘ম্যাট্রিক্স’-এর আরেক নির্মাতা ও ছোট ভাই এন্ড্রু ওয়াকিওস্কি নারীতে রূপান্তরিত হলেন!

গত বছর লিঙ্গ পরিবর্তন করে পুরুষ থেকে নারী হয়ে পৃথিবীকে রীতিমত চমকে দিয়েছিলেন আমেরিকান জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব উইলিয়াম ব্রুস জেনার। লিঙ্গ পরিবর্তনের সঙ্গে সঙ্গে তিনি নিজের নামেরও পরিবর্তন করে রাখেন ক্যাথলিন জেনার। ব্রুস জেনারের লিঙ্গ রূপান্তরের মাস ছয়েক যেতে না যেতেই এবার পুরুষ থেকে নারীতে রূপান্তরিত হয়ে বিশ্বকে চমকে দিলেন ‘ম্যাট্রিক্স’ নির্মাতা এন্ড্রু ওয়াকিওস্কি। তিনিও তার নাম পরিবর্তন করে রাখেন লিলি ওয়াকিওস্কি। যদিও তার বড় ভাই লরেন্স ওয়াকিওস্কির লিঙ্গ রূপান্তর তাকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে।

বিশ্ব চলচ্চিত্রে ইথান কোয়েন এবং জুয়েল কোয়েনরা যেমন ‘কোয়েন ভ্রাতৃদ্বয়’ হিসেবে পরিচিত, ঠিক তেমনি ম্যাট্রিক্স নির্মাতা দুই ভাই এন্ড্রু ও লানা ‘ওয়াকিওস্কি ব্রাদার্স’ হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু ২০০০ সালে বড় ভাই লরেন্স ওয়াকিওস্কি লিঙ্গ পরিবর্তন করে নারী হয়েছিলেন। তার দেখাদেখি এন্ড্রু ওয়াকিওস্কিও লিঙ্গ পরিবর্তন করায়, তারা এখন ‘ওয়াকিওস্কি ব্রাদার্স’ থেকে‘ওয়াকিওস্কি সিস্টার্স’!






মন্তব্য চালু নেই