মেইন ম্যেনু

পুরোহিতকে হত্যার দায় স্বীকার আইএসের

পঞ্চগড়ে পুরোহিতকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ তাদের ওয়েবসাইটে এ খবর প্রকাশ করেছে।

রোববার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে (৫৫) গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

এই হত্যাকাণ্ডের কায়েক ঘণ্টা পরে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায় পুরোহিত যজ্ঞেশ্বর রায়ের হত্যার দায় স্বীকার করেছে আইএস। কিন্তু সাইট ইন্টেলিজেন্স গ্রুপের দাবির বিষয়ে বাংলাদেশ সরকারের দ্বিমত আছে।

পুরোহিত হত্যাকাণ্ড সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলাকারী ছিল তিনজন। তারা মোটরসাইকেলে করে এসেছিল এবং তাদের সঙ্গে ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র ছিল।

প্রসঙ্গত, গত বছর ঢাকায় ইতালির নাগরিক তাবেলা সিজার এবং রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, বগুড়ায় শিয়া মসজিদে এবং ঢাকায় শিয়া সমাবেশে হামলার পর আইএসের দায় স্বীকারের খবর দিয়েছিল সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

তবে বাংলাদেশ সরকারের দাবি ওই সব ঘটনায় মধ্যপ্রাচ্যের এই সন্ত্রাসী গোষ্ঠীর কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলেছেন, বাংলাদেশে আইএস বা এ ধরনের কোনো জঙ্গি গোষ্ঠীর তৎপরতা নেই।






মন্তব্য চালু নেই