মেইন ম্যেনু

পুরোহিত হত্যা : আদালতের পিপিকে জেএমবির চিঠি

পঞ্চগড়ে পুরোহিত হত্যা মামলার সরকারি আইনজীবী ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমিনুর রহমানকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে জেএমবি। বৃহষ্পতিবার বিকালে আদালত পাড়ায় অবস্থিত তার ব্যক্তিগত অফিস কক্ষে সরকারি ডাকযোগে আসা ওই চিঠি পান তিনি। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরিসহ জেলা আইনজীবী সমিতি বরাবরে লিখিত দিয়েছেন আমিনুর রহমান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আদালতের পিপি আমিনুর রহমানের নামে সরাকারি ডাক যোগে আসা চিঠিতে পৃথিবী থেকে তাকে চিরতরে বিদায় জানানোর কথা বলা হয়েছে। এছাড়া তার ক্ষতবিক্ষত লাশের টুকরা শেয়াল ও কুকুরকে দিয়ে খাওয়ানোর কথা উল্লেখ করে এর করুণ পরিণতি জনসাধারণ দেখবে বলেও লেখা হয় ওই চিঠিতে। প্রেরকের নাম ছাড়া সাদা কাগজে হাতে লেখা এক পৃষ্ঠার ওই চিঠির নিচের অংশে জেএমবি লেখা ছিল।

সম্প্রতি দেবীগঞ্জে মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডে গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের আদালতে নেওয়ার পর পিপি আমিনুর রহমান তাদের বিরুদ্ধে আদালতে কথা বলেন। তাদের রিমান্ডে নেওয়ার বিষয়ে তিনি যুক্তি দেখিয়ে আদালতে আবেদন করেন। এ ঘটনায় জেএমবি সদস্য কেউ তাকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিতে পারে বলে ধারণা করছেন আইনজীবীরা।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমিনুর রহমান বলেন, আমি আদালতের কাজ শেষ করে দুপুরের খাওয়ার জন্য আমার চেম্বারে আসি। এমন সময় ডাকযোগে আসা একটি ঠিঠি হাতে পাই। আমার নামে আসা চিঠি খুলে দেখি আমাকে হত্যার হুমকি দিয়েছে জেএমবি। আমি দেবীগঞ্জের পুরোহিত হত্যা মামলা নিয়ে আদালতে জেএমবির বিরুদ্ধে অনেক কথা বলেছি। এজন্য জেএমবি সদস্য কেউ আমাকে হত্যার হুমকি দিতে পারে। এনিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম মমিন বলেন, এ নিয়ে সাধারণ ডায়েরি করা হয়েছে। প্রাথমিকভাবে এটি একটি উড়ো চিঠি মনে করা হচ্ছে। তবে গুরুত্ব সহকারে বিষয়টি তদন্ত করে দেখা হবে।






মন্তব্য চালু নেই