মেইন ম্যেনু

পুলিশিং নিয়ে মতামত দেয়ার সার্ভিস চালু

জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে পুলিশর সেবা প্রাপ্তিতে যেকোন মতামত ও অভিযোগ অনলাইনে জানাতে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে ‘ওপেনিয়ন অ্যান্ড কমপ্লেইন’ নামে একটি নতুন মেন্যুর সংযোজন করা হয়েছে।

শনিবার বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক পুলিশ হেডকোয়ার্টার্সে সম্মেলন কক্ষে এই সেবার উদ্বোধন করেন।

পুলিশ হেড কোয়ার্টার্সের সহকারী মহা-পরিদর্শক (এআইজি- মিডিয়া অ্যান্ড পিআর) জালাল উদ্দিন আহমেদ চৌধুরী এক ই-মেইল বার্তায় এ তথ্য জানান।

আইজিপি বলেন, অনলাইনে মতামত অথবা পুলিশ সংক্রান্ত অভিযোগ বাংলাদেশ পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের আরো একটি গণমুখী পদক্ষেপ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ ব্যবস্থাপনা পুলিশ সম্পর্কে জনগণকে আরো আস্থাশীল করে তুলবে এবং পুলিশসেবা প্রদানে আরো বেশি দায়িত্বশীল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এই সেবার মাধ্যমে পুলিশের সেবার গুণগত মান বৃদ্ধি, জনগণের সুচিন্তিত মতামত এবং কোন ব্যক্তি পুলিশের সেবা প্রাপ্তিতে হয়রানি বা অসুবিধার সম্মুখীন হলে সে বিষয়ে অনলাইনে অভিযোগ করতে পারবেন।

পুলিশ ডট গভ ডট বিডি (police.gov.bd) মেন্যুতে মতামত বা অভিযোগ প্রেরণের পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে প্রেরণ করতে পারবেন।






মন্তব্য চালু নেই