মেইন ম্যেনু

পুলিশি বাধায় মেডিকেল ভর্তিচ্ছুদের বিক্ষোভ

রাজধানীর শাহবাগে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করে মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মেডিকেলে ভর্তি পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল করে শাহবাগের দিকে এলে পুলিশ বাধা দেয়। পরে তারা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে পড়ে।

এ সময় শিক্ষার্থীরা ‘প্রশ্ন যদি হবে ফাঁস, পড়ব কেন বারো মাস’, ‘সুচিকিৎসা কি যাবে ঘরে, প্রশ্ন পেলে বাজারদরে?’, ‘প্রশ্নপত্র ফাঁস হলে; দেশ যাবে রসাতলে’, ‘মেডিকেলে পুনরায় ভর্তি পরীক্ষা নিতে হবে নিতে হবে’ এমন নানা স্লোগান দেয়।

এর আগে সোমবার সকাল ১০টার দিকে প্রায় শিক্ষার্থীরা শহীদ মিনারে জড়ো হয়। শিক্ষার্থীদের সঙ্গে তাদের অভিভাবকেরা রয়েছে। সেখানেও তারা বিভিন্ন স্লোগান দেয়। এরপর তারা বেলা সাড়ে ১১টার দিকে মুখে কালো কাপড় বেঁধে মিছিল নিয়ে শাহবাগের দিকে রওনা হয়। দুপুরের দিকে মিছিলটি শাহবাগে এসে পৌঁছলে পুলিশ তাদের বাধা দেয়। এতে দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কিও হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা শাহবাগ থানার সামনে বসে পড়ে।

এদিকে মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে আজ সোমবার বেলা ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করার কথা ছিল মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। পূর্বনির্ধারিত সময় অনুয়ায়ী তারা শহীদ মিনার প্রাঙ্গণে এসে জড়োও হয়।

একপর্যায়ে সাড়ে ১১টার দিকে তারা মানববন্ধন শুরু করে। এ সময় কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদের নেতৃত্বে এক দল পুলিশ এসে তাদের কর্মসূচিতে বাধা দেয়। এরপর পুলিশের বাধার মুখে তারা মানবন্ধন কর্মসূচি পালন করতে না পারলেও নগরীতে বিক্ষোভ মিছিল করেছে।

প্রসঙ্গত, এবারের ভর্তি পরীক্ষার দিন সকালে এবং পরীক্ষার আগের রাতে ফেসবুকে প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে শিক্ষার্থীদের অভিযোগ। পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে তার মিলও পাওয়া গেছে। তাই এই পরীক্ষা বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে মেডিকেল ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।






মন্তব্য চালু নেই