মেইন ম্যেনু

পুলিশের বাধায় সমাবেশ পণ্ড

রাজশাহী : রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক সমাবেশ হতে দেয় নি পুলিশ। এসময় পুলিশর বাধায় সমাবেশ পণ্ড হয়ে যায়।

সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর লক্ষ্মীপুরে নাগরিক সমাজের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পুলিশের বাধায় তা হয় নি।

পরে সকাল পৌনে ১১টার দিকে শিক্ষক-অভিভাবকরা লক্ষ্মীপুর মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর সিঅ্যান্ডবি মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন, ভাষাসৈনিক আবুল হোসেন, জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, জাতীয় মহিলা পরিষদের সভানেত্রী কল্পনা রায়, বাবু রাজ কুমার প্রমুখ। বক্তারা অনিয়ম, দুর্নীতির হোতা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের দ্রুত অপসারণ দাবি করেন।

পথসভা থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুল হায়াতের অপসারণ দাবিতে শিক্ষক-অভিভাবকদের পক্ষ থেকে মঙ্গলবার রাজশাহী জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দেওয়া হয়। সেই সঙ্গে আগামী ৩ সেপ্টেম্বর শিক্ষা বোর্ড ঘেরাও ও আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশ প-ের ব্যাপারে জানতে চাইলে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় শিক্ষা বোর্ডের সামনে সমাবেশ করতে দেওয়া হয় নি। ছবি প্রতীকী






মন্তব্য চালু নেই