মেইন ম্যেনু

পুলিশ পাহারায় এসএসসি পরিক্ষা দিচ্ছে জেরিন

বগুড়ার সন্ত্রাসীদের ভয়ে পুলিশ পাহারায় এসএসসি পরিক্ষা দিচ্ছে জেরিন। গত সোমবার থেকে সে বগুড়ার গোকুল তছলিম উদ্দিন উচ্চবিদ্যালয় কেন্দ্রে চলতি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

ঘটনার বিবরনে জানা যায়, জেরিন সদর উপজেলার গোকুল মধ্যপাড়া এলাকার ট্রাক চালাক জিন্নাহ মিয়ার কন্যা। তাকে জোরপূর্বক বিয়ে করার জন্য তার বাবার কাছে প্রস্তাব দেয় একই এলাকার যুবলীগের বহিস্কৃত কর্মী আতিকুল ইসলাম বাবু ওরফে আকুল ।

কিন্তু ঐ বিয়ের প্রস্তাবে সাড়া না দেয়ায় গত ১০ জানুয়ারী জেরিনের পরিবারকে হুমকী দেয় আকুল ও তার সন্ত্রাসী বাহিনী। এছাড়াও তারা ঐ দিন জেরিনের বাড়ীতে হামলা করে ও খড়ের পালায় অগুন ধরিয়ে দেয়।

এ ঘটনার পর জেরিনকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় তার নানার বাড়ীতে পাঠিয়ে দেয়া হয়। ফলে জেরিনের এসএসসি পরীক্ষা দেয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। বগুড়া পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান ঘটনাটি জানতে পেরে তাৎক্ষনিক পুলিশী পাহারায় এসএসসি পরীক্ষা দেয়ার জন্য জেরিন ও তার পরিবারকে গ্রামে ফিরিয়ে আনার উদ্যোগ নেন এবং তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

এর পর থেকে জেরিনদের গ্রামের বাড়ীতে নিরাপত্তার জন্য পুলিশী পাহারার ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে জেরিনের এসএসসি পরীক্ষার কেন্দ্রে যাতায়াতের সময় পুলিশী নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেন।

অপরদিকে জেরিনদের বাড়ীতে হামলা ও হুমকীর প্রেক্ষিতে জেরিনের চাচা আব্দুস সালাম বাদী হয়ে গত রোববার সন্ত্রাসী আকুল সহ ৮ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পরই পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করলেও মুল আসামী আকুলকে ধরতে পারেনি।

বুধবার সরেজমিনে গোকুল তছলিম উদ্দিন স্কুল কেন্দ্রে গিয়ে দেখা যায় জেরিন পুলিশ পাহারায় পরীক্ষা দিচ্ছে। পরিক্ষা কেন্দ্র সচিব আব্দুর রহিম জানান, আমার কেন্দ্রে কোন বহিরাগত লোক ঢুকতে পারবেনা।

পরিক্ষা কেন্দ্রের গেট ও চতুর পার্শ্বে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।অপরদিকে জেরিনের বাবা জিন্নাহ মিয়া এ প্রতিবেদককে জানান মামলার প্রধান আসামী আকুল গত মঙ্গলবার রাতে মোবাইল ফোনে হুমকি দিয়ে বলে পুলিশ কতদিন তোর বাড়ি পাহারা দিবে।

পরিক্ষা শেষে হলে পুলিশ চলে যাবার পর তোর কোন বাপ তোদের রক্ষা করবে। এখনও সময় আছে মামলা তুলে নিয়ে তোর মেয়েকে আমার সাথে বিয়ে দে। এই হুমকীর প্রেক্ষিতে জেরিনের পরিবার আতঙ্কের মধ্যে রয়েছে।

এ ব্যাপারে বগুড়ার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান বলেন মূল আসামী আকুলকে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রেখেছে।

এছাড়া ঐ ছাত্রীর স্বাভাবিক জীবনযাত্রায় যাতে কোন প্রকার বিঘ্ন না হয় সেজন্য পুলিশ তৎপর রয়েছে।






মন্তব্য চালু নেই