মেইন ম্যেনু

পৃথিবীর দীর্ঘতম জিহ্বার অধিকারী যিনি! (ভিডিও)

আপনি কি চিন্তা করতে পারেন একজন মানুষের জিহ্বা কত বড় হতে পারে? আপনি আপনার নিজের জিহ্বা ভিডিও করে সামাজিক মাধ্যমে পোস্ট করলে কেমন কমেন্ট পেতে পারেন, চিন্তা করে দেখুন তো।

আদ্রিয়ানা লুইস নামের একজন নারী তার স্কুলজীবন হতেই তার ৪ ইঞ্চি লম্বা জিহ্বার বিভিন্ন ভিডিও করে পোস্ট করতে থাকেন। তিনি এখন ১৮ বছর বয়সী একজন যুবতী। স্কুলজীবন শেষ করে তিনি এখন কলেজে যাওয়া শুরু করেছেন। তার মায়ের পরিবারের প্রায় সবার জিহ্বা স্বাভাবিকের তুলনায় একটু বড়।

লুইস বারক্রফট টিভির এক সাক্ষাৎকারে বলেছেন, “আমি মনে করি, আমি এটা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত। সময়ের সাথে সাথে আমি সকলের সামনে একজন অদ্ভুত বাচ্চা হয়ে দাঁড়াই। কারণ, আমি সবসময় আমার জিহ্বা বাহিরে রেখে, বিভিন্ন অঙ্গিভঙ্গি করতাম।”

লুইস তার জিহ্বা দিয়ে তার কনুই, নাক ও চোখ স্পর্শ করতে পারে। এমনকি সে তার জিহ্বাকে রোল করতে পারে। লুইস বিশ্বাস করেন, তার জিহ্বার পরিমাপ বর্তমান গিনেস রেকর্ডকে ভাঙ্গতে পারে। তবে আনুষ্ঠানিকভাবে তাকে এখনও গিনেস রেকর্ড কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করেন নি। বর্তমান সময়ে সবচেয়ে দীর্ঘ জিহ্বার অধিকারী হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত হলেন যুক্তরাষ্ট্রের নিক স্টইবেরি। তার জিহ্বার পরিমাণ ৩.৯৭ ইঞ্চি।

দেলাওয়ার বিশ্ববিদ্যালয়ের গবেষণা মতে, বিশ্ব জনসংখ্যার ৬৫ থেকে ৮০ শতাংশ মানুষ তাদের জিহ্বা রোল করতে পারে। এতে কোন জৈবিক বৈশিষ্ট্য রয়েছে কিনা এ নিয়ে এখনও বিতর্ক রয়েছে।

11427

 

ভিডিও:

সূত্র: ইয়াহু নিউজ।






মন্তব্য চালু নেই