মেইন ম্যেনু

পৌর নির্বাচন: প্রচার শুরু আজ থেকে

আজ বুধবার থেকে পৌর নির্বাচনের প্রচারণা শুরু হচ্ছে। মনোনয়ন যাচাই বাছাই শেষে যারা টিকে গেছেন তারা আজ থেকে প্রচারণায় নামবেন। দলীয় প্রার্থীরা প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থীরা প্রতীক ছাড়াই প্রচারণায় নামছেন।

কমিশন সূত্রে জানা গেছে, আজ থেকে প্রচারে মাঠে নামছেন মেয়র প্রার্থীরা। দলীয় প্রার্থীদের প্রতীক নির্ধারিত থাকলেও ১৪ তারিখের আগে প্রতীক পাচ্ছেন না স্বতন্ত্র প্রার্থীরা। ফলে প্রতীক নিয়ে প্রচারণার সুযোগ বঞ্চিত হচ্ছে স্বতন্ত্র প্রার্থীরা। এতে নির্বাচনের ফলাফলে প্রভাব পড়বে বলে মনে করছেন তারা। তবে জেলা নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, প্রতীক ছাড়াই স্বতন্ত্র প্রার্থীরা প্রচারণা চালাতে পারবে। এতে তেমন ক্ষতি হবে না বলে দাবি করেছেন কর্মকর্তারা।

দলীয় প্রার্থীরা চাইলে প্রচারণার শুরুর দিন থেকে প্রতীক নিয়ে প্রচার করতে পারবেন বলে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ সাংবাদিকদের জানিয়েছেন।

নির্বাচন কমিশন গত ২৪ নভেম্বর দেশের ২৩৪টি পৌরসভার নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করে। আগামী ৩০ ডিসেম্বর এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম পৌরসভায় মেয়রপ্রার্থী দল-মনোনীত। এতে করে দলীয় প্রার্থীরা দলের নির্ধারিত প্রতীক নিয়ে এই নির্বাচনে অংশ করবেন। পৌরসভা নির্বাচন বিধিমালা ২০১৫ অনুসারে ভোট গ্রহণের ২১ দিন আগ থেকে প্রচার করার সুযোগ রয়েছে।






মন্তব্য চালু নেই