মেইন ম্যেনু

পৌর নির্বাচন: শেষ সময়ের প্রচারনা

আসন্ন পৌরসভা নির্বাচনের আর মাত্র তিনদিন বাকি। এরই মধ্যে এ নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি থেকে গতকাল ব্যালট পেপার পৌঁছে গেছে প্রতি জেলায়। আজকের মধ্যে তা ২৩৪ পৌরসভার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছে যাবে।

এদিকে ইসির নির্দেশনা অনুযায়ী আগামীকাল সোমবার দিবাগত রাত বা ২৯ ডিসেম্বর মঙ্গলবার প্রথম প্রহরে প্রার্থীদের সব ধরনের প্রচার বন্ধ করতে হবে। সে হিসেবে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রচার করার জন্য সময় পাচ্ছেন আর মাত্র ৪৮ ঘণ্টা।

বিধি অনুযায়ী, ভোটের ৩২ ঘণ্টা আগে প্রার্থীদের সব ধরনের প্রচার শেষ করতে হবে। সেই সঙ্গে ভোট শেষের পরবর্তী ৪৮ ঘণ্টাও কোনো মিছিল-শোডাউন করা যাবে না।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচনী এলাকায় রোববার মধ্যরাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ হবে। সেই সঙ্গে সোমবার সকাল থেকে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ করতে মাঠে নামছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সোমবার মধ্যরাতের পর আর কোনো প্রার্থী প্রচার চালাতে পারবেন না।

এদিকে, নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে ২৯ ডিসেম্বর দিবাগত রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দিবাগত রাত ১২টা পর্যন্ত যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

৩০ ডিসেম্বর দেশের ২৩৪ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রায় ১২ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরই মধ্যে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ২৩৪ পৌরসভায় ছয়জন মেয়র, ৯৪ জন সাধারণ কাউন্সিলর ও ৪০ জন সংরক্ষিত কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।






মন্তব্য চালু নেই