মেইন ম্যেনু

প্যান্টের জিপার খোলা থাকলে জানা যাবে মোবাইলে!

বিশ্বের বিভিন্ন দেশে প্রতিদিন মানুষজন নানা কিছু উদ্ভাবন করছে। আর সময়টা এখন যেহেতু প্রযুক্তির, তাই বেশির ভাগ উদ্ভাবনেই রয়েছে প্রযুক্তিগত সুবিধা। সুতরাং যত দিন যাচ্ছে, মানুষের জীবনযাপনকে আরো বেশি সহজ ও আরামদায়ক করে দিচ্ছে প্রযুক্তিগত নানা উদ্ভাবনগুলো।

যেমন প্যান্টের জিপারের (চেইন) কথাই বলা যেতে পারে। এখানেও এবার যুক্ত হয়েছে প্রযুক্তিগত সুবিধা। অর্থাৎ প্যান্টের চেইন খোলা থাকলে, অন্য কেউ দেখে ফেলে বিব্রত হওয়ার আগেই মোবাইলে নোটিফিকেশনের মাধ্যমে আপনি জানতে পারবেন যে প্যান্টের খোলা রয়েছে।

বাসা থেকে শার্ট-প্যান্ট ইন করে বাইরে বের হওয়ার সময় কিংবা অফিসে বাথরুথ থেকে বের হওয়ার পর অসতর্কতা কিংবা ভুলোমনের কারণে অনেকেই প্যান্টের চেইন বন্ধ না করেই….ফলে অন্যের সামনে বিব্রত হতে হয়।

এই সমস্যা থেকে মুক্তি দিতে এবার উদ্ভাবন করা হয়েছে বিশেষ সার্কিটযুক্ত স্মার্ট ফেব্রিক বা কাপড়। এই প্যান্টের জিপার ব্লুটুথ প্রযুক্তির মাধ্যমে মোবাইলে কানেক্ট থাকবে। ফলে প্যান্ট পরার পর চেইন খোলা থাকলে, সঙ্গে সঙ্গে মোবাইলে অ্যালার্ট মেসেজে চলে আসবে।

নোটি-ফাই সিস্টেমের এই স্মার্ট প্রযুক্তির ফেব্রিক তৈরি করেছে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি প্রতিষ্ঠান চায়োটিকমুন এর আরএন্ডডি বিভাগ।

খুব শিগগির হয়তো তাদের এই প্রযুক্তি বিভিন্ন খ্যাতনামা ব্র্যান্ডের প্যান্টে ব্যবহৃত হবে। ফলে প্যান্টের জিপার খোলা থাকলে তৎক্ষণাৎ অ্যালার্ট মেসেজে পেয়ে যাবেন মোবাইলে। অন্যের সামনে আর বিব্রত হতে হবে না।






মন্তব্য চালু নেই