মেইন ম্যেনু

প্যারিসের বাতাক্লঁ কনসার্ট সেন্টারে হামলার ভিডিও

ফ্রান্সের রাজধানী প্যারিসের বাতাক্লঁ কনসার্ট সেন্টারে শুক্রবার সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে ৮৯ জন। যে সময়টিতে হামলা চালানো হয়, তখন সেখানে মার্কিন হেভি মেটাল ব্যান্ড ইগলস অব ডেথ মেটাল সঙ্গীত পরিবেশন করছিল। কনসার্ট দেখতে হাজির হয়েছিল প্রায় দেড় হাজার মানুষ। বন্দুকধারীরা গুলি শুরু করার পর প্রাণ বাঁচাতে অনেকে জরুরি বর্হিগমন পথ দিয়ে বের হওয়ার চেষ্টা করছিলেন। বেশ কয়েকজন আবার ভবনটির দোতলার কার্নিসে ঝুলে থেকে বন্দুকধারীদের নজর এড়ানো চেষ্টা করছিলেন।

বাতাক্লঁ সেন্টারের পাশের অ্যাপার্টমেন্টে ভবনে নিজের ঘরে বসে তখন টেলিভিশন দেখছিলেন বিখ্যাত ফরাসি দৈনিক লা মন্ডির সাংবাদিক ড্যানিয়েল সেন্নি। গুলির আওয়াজ শুনে তিনি প্রথমে ভেবেছিলেন বোধ হয় আতশবাজি পোড়ানো হচ্ছে। এক পর্যায়ে কৌতূহলি হয়ে জানালার কাছে আসতেই তিনি দেখেন ভয়াবহ চিত্র। রক্তাক্ত অবস্থায় অনেকে বাতাক্লঁ সেন্টারের জরুরি বর্হিগমন দিয়ে বের হয়ে যাচ্ছে। বন্ধুদের কাঁধে ভর দিয়ে আহতরা দ্রুত ভবনটি থেকে বের হয়ে যাচ্ছে।

এ সময় এক নারী স্রেফ তার হাতের আঙুলের ওপর ভর করে বাতাক্লঁ সেন্টারের দোতলায় জানালা ধরে ঝুলেছিলেন। নিজের সঙ্গে থাকা মোবাইল ফোনে এসব দৃশ্য ক্যামেরাবন্দী করেন ড্যানিয়েল।

এক পর্যায়ে আহতদের বের হতে সহায়তা করতে চলে যান ড্যানিয়েল। এ সময় একটি গুলি তার কাঁধে বিদ্ধ হয়।

ভিডিও…






মন্তব্য চালু নেই