মেইন ম্যেনু

প্রকৃত ঘটনা আড়াল করার অপচেষ্টা করছে সরকার : গয়েশ্বর

শর্ত দিয়ে জাতীয় ঐক্যের কথা বলে সরকার প্রকৃত ঘটনা আড়াল করার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় নিঃশর্ত জাতীয় ঐক্য প্রয়োজন শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, সরকার আমাদের সঙ্গে আলোচনায় না বসতেই পারে। কিন্তু তাদের (সরকার) লক্ষ্য যদি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন হয় তাহলে তাদরে পছন্দের লোকদের সঙ্গে নিয়েই রাস্তায় নামতে পারে। কিন্তু কোন দল জাতীয় ঐক্যের মধ্যে থাকবে, আর থাকবে না সেটি বলতে পারে না। বলার অর্থেই হল প্রকৃত ঘটনা আড়াল করার অপচেষ্টা করা।

ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপিদের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, গুলশানের আর্টিসানে জঙ্গি হামলার পর মন্ত্রী-এমপিদের মুখ বন্ধ ছিল। ১০ দিন রিহার্সেলের পর তারা এক যোগে মাঠে নেমেছে এই কথা বলার জন্য যে, জঙ্গি হামলায় খালেদা জিয়া জড়িত। কিন্তু সাধারণ জনগণ জানে, সরকারের লোকজনই জঙ্গি হামলা করছে।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় ঘুরে ফিরে আওয়ামী লীগের লোকজনের গন্ধই পাওয়া যায় বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদত হোসেন সেলিম, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনরে সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।






মন্তব্য চালু নেই